13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মাদারীপুরের বনিক সমিতি নির্বাচন জমে উঠেছে, ভোট কিনে নেয়ার অভিযোগ

admin
September 28, 2016 3:46 pm
Link Copied!

মেহেদী হাসান সোহাগ-মাদারীপুর: মাদারীপুর সদর উপজেলার পুরানবাজার বনিক সমিতির কার্যকরী পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনার আগেই জমে উঠেছে।

আগামী ২৮ অক্টোবার এ নির্বাচনকে ঘিরে প্রার্থীদের পোষ্টার, ব্যানার, ফেস্টুন, লিফলেটে চেয়ে গেছে পুরো পুরান বাজার সহ আশে পাশের এলাকা। প্রার্থীরা দিনরাত ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা ও দোয়া কামনা করছেন ভোর থেকে রাত পর্যন্ত। কিন্ত কিছু অসাধু প্রার্থী টাকার বিনিময় ট্রেড লাইসেন্স ও ভোটার করে দিয়ে মাথা কিনে নিচ্ছে বলে অভিযোগ উঠেছে।

সদর উপজেলার পুরান বাজার বাজার বণিক সমিতি নির্বাচন বিগত ২০১২ সালে অনুষ্ঠিত হয়েছিল। বিভিন্ন জঠিলতা ও সভাপতির মৃত্যুর কারণ সহ নানা ইস্যু নিয়ে প্রায় ৪বছরের বেশী সময় ধরে নির্বাচন অনুষ্ঠিত হয়নি। স্থানীয় ব্যবসায়ী আবেদনের পরিপ্রেক্ষিতে মাদারীপুর সদর উপজেলা বনিক সমিতির নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে একটি নির্বাচন পরিচালনা ৬ সদস্যের একটি কমিটি গঠন কর হয়েছে।

উক্ত কমিটির প্রধান নির্বাচন কর্মকর্তা করা হয় লিগাল এইড এস্যসিয়েশন সভাপতি খান মোঃ শহিদকে। তবে নির্বাচনের সম্ভব্য তারিখ ঘোষনা হলেও নির্বাচনের তপসিল এখনো ঘোষনা হয় নাই।   সরেজমিন গতকাল বাজার ঘুরে দেখা গেছে আগামী নির্বাচন নিয়ে প্রার্থীরা ইতিমধ্যে পোষ্টার, ব্যানার, ফেস্টুন, লিফলেটে চেয়ে গেছে পুরো বাজার সহ আশে পাশের এলাকা। প্রার্থীরা দিনরাত ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা ও দোয়া কামনা করে চালিয়ে যাচ্ছেন গভীর রাত পর্যন্ত প্রচারণা। কিন্ত কিছু অসাধু প্রার্থী টাকার বিনিময় ট্রেড লাইসেন্স ও ভোটার করে দিয়ে মাথা কিনে নিচ্ছে বলে অভিযোগ উঠেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বলেন অনেক ব্যবসায়ী, কিছু অসাধু প্রার্থী টাকার বিনিময় ট্রেড লাইসেন্স ও ভোটার করে দিয়ে মাথা কিনে নিচ্ছে বলে অভিযোগ উটেছে। বিশেষ করে ছোট ছোট ক্ষুদ্র ব্যবসায়ীদের টাকা দিয়ে কিনে নিচ্ছে। মাদারীপুরের বনিক সমিতির ব্যবসায়ীদের দীর্ঘদিনের আসা সুন্দর, সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে জয়ী প্রার্থী ব্যবসায়ীদের সুখে-দুঃখে পাশে থাকবে এমনটাই প্রত্যাশা সকলের।

মাদারীপুর বনিক সমিতির সাধারন সম্পাদক প্রার্থী, মনিরুল ইসলাম (তুষার) ভুইয়া বলেন আমার বাবা একজন সফল সভাপতি ছিলেন, আমি তার যোগ্য সন্তান, ব্যবসায়ীদের ভোট কিনে নেয়াকে ধিক্কার জানায়। এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত তানা হলে এই বনিক সমিতিতে অসৎ ব্যবসায়ী প্রবেশ করবে।

মাদারীপুর বনিক সমিতির সহ-সভাপতি প্রার্থী, মনিরুজ্জামান লস্কর বলেন দুই বছর পরপর নির্বাচন হওয়ার কথা কিন্তু সারে চার বছর হয়েগেলেও এখনো নির্বাচন হয়নী। কোন প্রতিনিধি নিজ টাকা দিয়ে ভোট করে থাকে তাহলে এটা আমাদের সবার জন্য ক্ষতি।

মাদারীপুর বনিক সমিতির সভাপতি প্রার্থী, সাব্বির ভুইয়া( ছোট ভুইয়া) বলেন আমরা তিনজন প্রতিনিধি আছি, ব্যবসায়ীরা একজনে বেচে নিবে, যে প্রতিনিধি ব্যবসায়ীদের পাশে থাকতে পারবে। যারা বলেছে প্রতিনিধিরা টাকা দিয়ে ভোট  করে দিয়েছে, এটা সম্পূর্ন মিথ্যা কথা। এটা ব্যবসায়ীদের হেয় করার জন্য বলছে।

মাদারীপুর বনিক সমিতির বর্তমান সহ-সভাপতি মোঃ সোরাফ হোসেন হাওলাদার বলেন কিছু প্রভাবশালী প্রার্থী আছে তারা টাকার বিনিময় ভোটার করে দিচ্ছে। সেক্ষেত্রে ব্যবসায়ী প্রতিষ্ঠান একটি পবিত্র জিনিস, এখানে হালাল অর্থ বিনিময় করে জিবিকা নির্বাহ করে থাকে। যারা এই কাজ করছে তাদের উচিত ব্যবসায়ীদের কাছে ক্ষমা চাওয়া উচিত। আমরা নির্বাচন কমিশনকে ব্যপারটা জানিয়েছি, সে আমাদের আশ্বাস দিয়েছে যথাযথ ব্যবস্থা নেয়ার।

মাদারীপুর বনিক সমিতির বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি ফরিদুল ইসলাম শাহিন খান বলেন আমরা অভিযোগটি শুনেছি , তাই নির্বাচন কমিশনকে মৌখিক ভাবে অভিযোগ জানানো হয়েছে। আমার কথা হলো কেউ যদি দুনীর্তি আশ্রয় নিয়ে নির্বাচন করতে চায়। তাহলে এই ব্যবপারটা নির্বাচন কমিশনে দেখা উচিত এবং সাধারন ভোটাদের দেখা উচিত-

মাদারীপুর বনিক সমিতির প্রধান নির্বাচন কর্মকর্তা, খান মো. শহিদ অভিযোগের কথা অস্বীকার করে বলেন, আমাদের কাছে নির্বাচন সংক্রান্ত কোন ব্যপারে লিখিত কোন অভিযোগ আসেনী।

http://www.anandalokfoundation.com/