13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ায় মাদক বিরোধী সাইকেল শোভা যাত্রা

Ovi Pandey
February 11, 2020 6:57 pm
Link Copied!

বগুড়া প্রতিনিধি: বাংলাদেশ র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান(র‌্যাব) মহাপরিচালক ড. বেনজীর আহমেদ বলেছেন, বঙ্গবন্ধুর সোনার বাংলায় মাদকসেবী ও মাদক ব্যবসায়ীদের স্থান নেই। পোকামাকড়ের মত তাদেরকে খুঁজে বের করে দেশ থেকে নিশ্চিহ্ন করা হবে।

এজন্য আগামীর বাংলাদেশের সোনালী ভবিষ্যৎ ছাত্র-ছাত্রীদের এগিয়ে আসতে হবে। তিনি বলেন মুজিব বর্ষের অঙ্গিকার হবে মাদক মুক্ত বাংলাদেশ গড়ে সোনার বাংলা গড়ে তোলা। তিনি বলেন মাদক সমাজের অভিশাপ, এই অভিশাপ থেকে সমাজকে মুক্ত করতে হবে। মাদককে না বলতে হবে। সমাজকে সুন্দর ও সুস্থ ভাবে গড়ে তোলার জন্য মাদকের বিরুদ্ধে সকলকে কাজ করতে হবে।

আজ বেলা ১২টায় বগুড়ায় র‌্যাব-১২ আয়োজিত পুলিশ লাইন মাঠে মাদকবিরোধী সাইকেল শোভাযাত্রার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। র‌্যাব মহাপরিচালক আরো বলেন, দেশের ৮০ লাখ মানুষ মাদকসেবী । বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। আর এই উন্নয়নের বড় বাধা হচ্ছে মাদক। তিনি বলেন, দেশে প্রতিদিন আড়াইশ কোটি টাকা মাদকসেবনে অপচয় হয়।

বগুড়া সরকারি আজিজুল হক কলেজ (পুরাতন ভবন) আয়োজিত মাদকবিরোধী সাইকেল র‌্যালি অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ শাজাহান আলী, র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল তোফায়েল মোস্তফা সারোয়ার, পুলিশের রাজশাহী রেঞ্জ ডিআইজি একেএম হাফিজ আকতার, বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা, র‌্যাব-১২ এর কোম্পানি কমান্ডার লে.কর্নেল খায়রুল ইসলাম।এসময় অন্যান্যদের মধ্যে বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী, সদর থানার অফিসার ইনচার্জ এস এম বদিউজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

দৃষ্টিনন্দন সাইকেল র‌্যালিতে বগুড়া শহরের ১৯টি শিক্ষা প্রতিষ্ঠানের ১০৪জন শিক্ষকসহ ১৮’শ ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে। র‌্যালিটি আজিজুল হক কলেজের পুরাতন ভবন থেকে শুরু হয়ে শিববাটি, কালিতলা, দত্তবাড়ি, বড়গোলা, থানার মোড়, সাতমাথা হয়ে সেন্ট্রাল স্কুল মাঠে গিয়ে শেষ হয়।

http://www.anandalokfoundation.com/