13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ার নন্দীগ্রামে থ্রী-হুইলার চলাচলের দাবিতে মহাসড়ক অবরোধ

Ovi Pandey
January 23, 2020 8:28 pm
Link Copied!

বগুড়া প্রতিনিধি: অবাধে মহাসড়কে সব ধরনের থ্রী-হুইলার চলাচলের অনুমতির দাবিতে বগুড়ার নন্দীগ্রামে মহাসড়ক অবরোধ করে ক্ষতিগ্রস্ত বিক্ষুব্ধ চালক ও শ্রমিকরা।

২৩ জানুয়ারি বৃহস্পতিবার বিকেলে বগুড়া-নাটোর মহাসড়কে নন্দীগ্রাম থানার কুন্দারহাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির সামনে অবরোধ করা হয়। চালকরা বলেন সিএনজি চালিত থ্রী-হুইলার ছাড়াও ব্যাটারী চালিত ভ্যান ও রিক্সা মহাসড়কে উঠলেই হাইওয়ে পুলিশ আটক করে ডাম্পিং করে। তারা বলেন ফিডার সড়ক দিয়ে চলাচল করলেও মহাসড়ক অতিক্রম করতে হয়।

কিন্তু হাইওয়ে পুলিশের কারণে তারা থ্রী-হুইলার চালাতে পারছেন না। ফলে শত-শত গরীব চালক ও শ্রমিকরা বেকার হয়ে পড়ছেন। পাশাপাশি কয়েকশ থ্রী-হুইলার আটক করে কুন্দারহাট হাইওয়ে ফাঁড়িতে ডাম্পিং করায় তারা ক্ষতিগ্রস্থ হচ্ছেন। ফলে তারা বাধ্য হয়ে মহাসড়ক অবরোধ করেন।

এ দিকে মহাসড়ক অবরোধের কারণে বগুড়া-নাটোর রুটে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে নন্দীগ্রাম উপজেলা চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ অবরোধস্থলে গিয়ে বিক্ষুদ্ধ চালকদের সাথে কথা বলেন। পরে তিনি হাইওয়ে পুলিশ সুপারের সাথে মোবাইল ফোনে এবিষয়ে কথা বলেন। হাইওয়ে পুলিশ থ্রী-হুইলার চালকদের দাবী বিবেচনা করার আশ্বাস দিলে একঘন্টা পর অবরোধ তুলে নেয়া হয়। পরে মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

http://www.anandalokfoundation.com/