13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বাড়িতেই নামাজ-দোয়া করুন, ইচ্ছে হলে মসজিদে ইফতার পৌঁছে দিন -নুসরাত

Rai Kishori
April 26, 2020 8:42 am
Link Copied!

মসজিদে নয় বাড়িতে নমাজ পড়ুন, দোয়া করুন। ইচ্ছে হলে মসজিদে ইচ্ছে হলে মসজিদে ইফতারের দানসামগ্রী পৌঁছে দিতে পারেন। কিন্তু বাড়ি থেকে বের হবেন না। আমরা কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছি। রমজান মাসের শুরুতে এভাবেই অনুরোধ করলেন নুসরত জাহান।

গতকাল একটি ভিডিও পোস্ট করে এই আর্জি জানিয়েছেন সাংসদ তথা অভিনেত্রী নুসরত জাহান।

তিনি বলেন, করোনা রোধে সারা বিশ্বে লকডাউন। বিশেষ উৎসব, পার্বণেও মন্দির-মসজিদ যাওয়ার অনুমতি দিচ্ছে না প্রশাসন। কারণ যে কোনও জমায়েত সংক্রমণ ছড়িয়ে দেওয়ার পক্ষে যথেষ্ট। তাই তাঁর অনুরাগী এবং সমস্ত মুসলিম সম্প্রদায়ের প্রতি নুসরতের ভিডিও বার্তা, অনুষ্ঠান, উৎসব পালন করুন নিজের বাড়িতে থেকে। ঈশ্বর বা আল্লাকে ডাকুন ঘরের ভেতর থেকে। তিনি সর্বত্র বিরাজমান। অন্তর দিয়ে ডাকলে সবার ডাক তিনি শুনবেন।

ভিডিও বার্তায় তিনি বলেন, ‘বাড়িতে থেকে সমস্ত আচার-অনুষ্ঠান পালন করুন। ইচ্ছে হলে মসজিদে ইফতারের দানসামগ্রী পৌঁছে দিতে পারেন। কিন্তু ইফতার বা অন্য কোনও কারণের জন্য কোথাও জমায়েত করবেন না। এতে করোনা সংক্রমণ আরও বাড়বে।’ একই সঙ্গে তিনি আরও জানান, সবাই মিলে আল্লাহ-র কাছে দোয়া জানান যাতে বিশ্ব খুব তাড়াতাড়ি করোনা মুক্ত হয়।

করোনার করাল গ্রাস থেকে রক্ষা পেতে এবারের উৎসব ঘরেই পালব করার নির্দেশ দিয়েছে কেন্দ্র। তাই উপায়হীন মানুষ।

শুক্রবার দিল্লির জামা মসজিদের শাহী ইমাম সইদ আহমেদ বুখারি ও ফতেহপুরি মসজিদের মুফতি মুক্কারাম আহমেদ জানান, রমজানের চাঁদ দেশের বিভিন্ন প্রান্তে পরিলক্ষিত হয়েছে। তাই শনিবার থেকেই শুরু হবে রোজা রাখা। তবে বৃহস্পতিবারই কেরল ও কর্ণাটকের কিছু জায়গায় রমজানের চাঁদ দেখা যায়। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভারতের মুসলিম ধর্মাবলম্বী মানুষদের রমজানের শুভেচ্ছা জানান। শুভেচ্ছা জানান উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডুও, কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী ভডরা।

রমজান প্রতিটি মানুষের ঘরে সুখ সমৃদ্ধি ও শান্তি নিয়ে আসুক। এই কঠিন সময় কেটে যাক সকলের প্রার্থনায়। এই আশা নিয়ে ট্যুইট করেন রাষ্ট্রপতি কোবিন্দ।

http://www.anandalokfoundation.com/