13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ফেইসবুক পোস্ট নিয়ে ভোলায় যুবক আটক, ফের হিন্দুদের বাড়ীঘরে হামলা ভাংচুর

Rai Kishori
May 15, 2020 11:14 pm
Link Copied!

ধর্মীয় অনুভুতিতে আঘাত হানা পোষ্ট ফেসবুকে শেয়ার করার অভিযোগে ভোলায় আরো একটি ভয়াবহ হামলা, হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর এবং দোকানপাটে হামলা এবং ভাঙচুর। অভিযূক্ত যুবক আটক।
আজ শুক্রবার দুপুরে ভোলার মনপুরায় শ্রীরাম চন্দ্র দাস নামে ৩৫ বছরের এক যুবককের ফেসবুকে শেয়ার করা নিয়ে সাম্প্রদায়িক দাঙ্গার ঘটনা ঘটে। এই ঘটনার পরিপ্রেক্ষিতে ভোলার মনপুরা রণক্ষেত্রে পরিনত হয়েছিল।
শ্রী রাম চন্দ্র দাসের ফাঁশির দাবীতে জুম্মার নামাজের পরে মুসল্লীরা বিক্ষোভ এবং স্থানীয় হিন্দুদের দোকানে হামলা চালালে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার জন্য রাবার বুলেট নিক্ষেপ করে, এসময় ১০জন আহত হয়েছে।
স্থানীয়রা জানান, এই ঘটনার পর পুলিশের পক্ষ থেকে পরিস্থিতি নিয়ন্ত্রণের কথা বললেও আজ সন্ধার পর থেকে গ্রেফতার কৃত শ্রীরাম চন্দ্র দাস এর ফাঁশির দাবীতে আবারো দফায় দফায় বিক্ষোভ শুরু হয়েছে। বিক্ষোভকারীরা আবারো স্থানীয় হিন্দু সম্প্রদায়ের কয়েকটি ঘর ভাংচুর করে। এতে চরম নিরাপত্তাহীনতা বোধ আর আতঙ্কে দিন কাটাচ্ছে স্থানীয় হিন্দু সম্প্রদায়ের লোকজন।
ইতিমধ্যে দুপুর থেকে এখন পর্যন্ত বেশ কয়েকটি হিন্দুর দোকান আর হিন্দুদের বাড়িঘরে হামলা হয়ে গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত প্রয়োজনে অতিরিক্ত পুলিশ ফোর্স, র্যাব এবং অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর মাধ্যমে ভোলার মনপুরা এলাকার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার দাবী জানান এলাকাবাসী।
কেউ অপরাধ করে থাকলে, তার জন্য দেশের প্রচলিত আইন আছে, প্রচলিত আইনে তার বিচার হোক, কিন্তু কেন নিরীহ হিন্দুদের উপর এই হামলা? দেশে করোনা পরিস্থিতির সুযোগে বড় ধরনের সাম্প্রদায়িক হামলা আর নাশকতা ঠেকাতে রাষ্ট্রের জরুরী পদক্ষেপ কামনা স্থানীয় নেতৃবৃন্দের।

http://www.anandalokfoundation.com/