13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বর্তমানে যারা অন্য ধর্মের তাদের সকলের পূর্বপুরুষই হিন্দু ছিল তাই ভারত সকল হিন্দুদের -মোহন ভাগবত

Ovi Pandey
January 20, 2020 12:38 pm
Link Copied!

অর্ক গাঙ্গুলী, ভারত প্রতিনিধিঃ নাগরিকত্ব আইন নিয়ে উত্তাল ভারত। এরই মাঝে আরএসএস প্রধান মোহন ভাগবত সুর চড়ালেন ভারতের সবাই হিন্দু ।

মোহন ভাগবত বরেলি থেকে জানান, এই দেশটি কেবল হিন্দুদের, তার মানে দেশের ১৩০ কোটি মানুষ হিন্দু। বর্তমানে যারা অন্য ধর্মের অনুসারী তাদের সকলের পূর্বপুরুষই হিন্দু ছিল। পূর্বে বহিরাগত দখলকারী রাজাদের অত্যাচারে তারা ধর্মান্তর হতে বাধ্য হয়েছিলেন।

তিনি আরও জানিয়েছেন, সকলকে হিন্দু বলা মানে এই নয় সকলের ধর্ম বা ভাষা পরিবর্তন করতে হবে। হিন্দুত্ব অতি পবিত্র একটি বিষয় এবং আমরা সকলেই আমাদের প্রাচীন ইতিহাসের উপরে শ্রদ্ধাশীল। তিনি আরও জানিয়েছেন এই দেশের সংবিধান রচনা করা হয়েছিল উজ্জ্বল ভবিষ্যতের কল্পনা করে। তিনি জানান সংবিধান পড়লে বুঝতে পারা যাবে, যে প্রতিটি পৃষ্ঠাই দেশের জন্য অনুপ্রেরণা। সংবিধান আমাদের শুরু এবং লক্ষ্যর কথাও জানায় বলে মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, ইজরায়েলের কাছ থেকে শিখতে হবে কিভাবে তারা তাদের স্বাধীনতার জন্য লড়াই করে, আজ বিশ্বের শীর্ষস্থানীয় একটি দেশ হিসেবে নিজেদের প্রমাণ করেছে। বিশ্বের শীর্ষস্থানীয় নেতৃত্ব ধরে রাখতে আমাদের ইজরায়েলের নীতি ফলো করা দরকার।

বৈঠকে আরএসএস প্রধান জানিয়েছেন, দুই সন্তান আইনের জন্য দেশজুড়ে সচেতনতা তৈরি করবে আরএসএস। ভাগবত এদিন স্পষ্ট করে জানান, দেশের সম্পদ রক্ষা এবং তা সঠিক ভাবে ব্যবহারের জন্য জনসংখ্যা নীতি চালু করা প্রয়োজন।
http://www.anandalokfoundation.com/