13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ভারতফেরত পলাতক করোনা রোগীদের হদিস মিলেছে

Brinda Chowdhury
April 26, 2021 10:01 pm
Link Copied!

যশোর প্রতিনিধি: যশোর জেনারেল হাসপাতাল থেকে পালিয়ে যাওয়া ১০ করোনা রোগীর সন্ধান মিলেছে। পুনরায় তাদের হাসপাতালটিতে আনা হচ্ছে। সোমবার (২৬ এপ্রিল) যশোরের অতিরিক্ত পুলিশ সুপার মো. তৌহিদুল ইসলাম এ তথ্য জানান।
অতিরিক্ত পুলিশ সুপার জানান, যে ১০ জন হাসপাতাল থেকে পলিয়েছিলেন তাদের মধ্যে ৭ জন ভারত থেকে এসেছেন। এদের তিন জন খুলনার, দুজন সাতক্ষীরার, একজন যশোরের এবং একজন রাজবাড়ীর। দেশে শনাক্ত হওয়া বাকি তিন জন যশোরের।
তিনি আরও জানান, ভারত থেকে পলিয়ে আসাদের বিষয়ে বেনাপোল ইমিগ্রেশন থেকে তথ্য সংগ্রহ করা হয়। পরে স্ব স্ব জেলার সিভিল সার্জনকে অভিহিত করা হয়। স্ব স্ব এলাকার পুলিশ তাদের শনাক্তে কাজ করে। পরে তারা শনাক্ত হলে সিভিল সার্জনের সহায়তায় অ্যাম্বুলেন্সে তাদের যশোর জেনারেল হাসপাতালে নিয়ে আসা হচ্ছে বলে আমরা খবর পেয়েছি। তবে পলিয়ে যাওয়া রাজবাড়ীর ওই ব্যক্তিকে কুষ্টিয়ায় তার এক আত্মীয়ের বাড়িতে পাওয়া গেছে।
এর আগে এই ১০ জনের হাসপাতাল থেকে পালিয়ে যাওয়ার বিষয়ে যশোর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের ব্রাদার তারক চন্দ্র বিশ্বাস বলেন, ‘২৩ ও ২৪ এপ্রিল ভারত থেকে করোনাআক্রান্ত হয়ে ৭ জন হাসপাতালে ভর্তি হন। তাদের সবাইকে তৃতীয়তলায় করোনা ওয়ার্ডে পাঠানো হয়। পলিয়ে যাওয়া বাকি তিন জন দেশ থেকেই সংক্রমিত হয়েছেন।
পালিয়ে যাওয়ারা হলেন যশোর সদরের পাঁচবাড়িয়া এলাকার রবিউল ইসলামের স্ত্রী ফাতেমা (১৯), একই এলাকার একরামুল কবীরের স্ত্রী রুমা (৩০), যশোর শহরের পশ্চিম বারান্দিপাড়া এলাকার বিশ্বনাথ দত্তের স্ত্রী মণিমালা (৪৯), ওয়াপদা গ্যারেজ এলাকার ভদ্র বিশ্বাসের ছেলে প্রদীপ বিশ্বাস (৩৭), সাতক্ষীরা আশাশুনি উপজেলার প্রতাপপাড়ার জালাল হোসেনের ছেলে মিলন হোসেন (৩২), কালিগঞ্জ উপজেলার মনতোষ সর্দারের স্ত্রী শেফালি রানী (৪০), রাজবাড়ীর রামকান্তপুর এলাকার নাসিমা আক্তার (৫০), খুলনার পাইকগাছা উপজেলার ডামরাইল এলাকার আহমেদ সানার ছেলে আমিরুল সানা (৫২) এবং রূপসা উপজেলার শের আলীর ছেলে সোহেল সরদার (১৭)।
করোনা ওয়ার্ডে (রেডজোন) দায়িত্বরত সিনিয়র নার্স লাবনী বিশ্বাস বলেন, ‘ভারত থেকে করোনাআক্রান্ত হয়ে আসা ৭ জনসহ ১০ জন এই ওয়ার্ডে ভর্তি ছিলেন। ২৫ এপ্রিল সকাল থেকে তাদের আর খুঁজে পাওয়া যাচ্ছিল না।
হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার দিলীপ কুমার রায় বলেন, ‘ভারত থেকে আসা ৭ জনসহ ১০ জন কোভিড-১৯ আক্রান্ত রোগী যশোর জেনারেল হাসপাতালে ভর্তি হন। পরে এরা কাউকে কিছু না বলে পালিয়ে যান।
http://www.anandalokfoundation.com/