13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

করোনা ভাইরাস আতঙ্কে বিশ্ব যেন সনাতনী পথে চলতে শুরু করেছে -নেতানিয়াহু

Rai Kishori
March 6, 2020 7:50 am
Link Copied!

ভারতীয় সনাতন হিন্দু পদ্ধতিতে জীবাণুর থেকে বাঁচার জন্য নমস্কার করা হয়। এছাড়াও সনাতন পদ্ধতিতে শব দেহ দাহ করে জীবাণু সংক্রমণের হাত থেকে সমাজকে সুরক্ষিত রাখা হয়। এখন করোনা ভাইরাসের আতঙ্ক ছড়িয়ে পড়ায় বিশ্ব যেন সনাতনী পথে চলতে শুরু করেছে। বলেছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু।

বিশ্বে এই ক্রমবর্ধমান করোনার ভাইরাসের আশঙ্কার মধ্যে ইসরায়েলি নাগরিকদের অভিবাদনের জন্য ভারতীয় পদ্ধতি অবলম্বন করার পরামর্শ দিয়েছেন তিনি।

ইসরায়েলি প্রধানমন্ত্রী বলেন, আসলে, আলিঙ্গন, হ্যান্ডশেক, চুম্বন ইত্যাদি শুভেচ্ছার সময় করোনার ভাইরাসের সবচেয়ে বেশি সংক্রামক হতে পারে। এখন পর্যন্ত বিশ্বজুড়ে হাজার হাজার মানুষের মৃত্যু ঘটেছে এই ভাইরাসের জন্য। তবে, এমন অনেক লোক রয়েছে চিকিৎসায় হয়ে তাদের বাড়িতে ফিরে গেছেন। তবে এর ভয় কমছে বলে মনে হয় না। ভারতে করোনার ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যাও বাড়ছে।

ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু আরও বলেন, চীন থেকে উৎপন্ন হয়ে বিভিন্ন দেশে চীন, করিয়া, ভারত, ইজরায়েল ইত্যাদি আরো অনেক দেশে ছড়িয়ে পড়েছে যার ফলে বিশ্বে মৃত্যুর সংখ্যা অনেক বেড়েছে এবং প্রতিটি দেশের মানুষ আতঙ্কের মধ্যে রয়েছে। এই ভাইরাসে চীনে বহু লোক মারা গেছেন এবং অন্যান্য দেশেও প্রচুর লোকের মৃত্যু ঘটেছে।

http://www.anandalokfoundation.com/