13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বের শীর্ষ পাঁচ লিগের মধ্যে উঠে আসবে সৌদি লিগ -রোনাল্ডো

ডেস্ক
May 24, 2023 5:07 pm
Link Copied!

পর্তুগীজ ফুটবল সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনাল্ডোর বিশ্বাস ভবিষ্যতে বিশ্বের শীর্ষ পাঁচটি লিগের মধ্যে সৌদি পেশাদার লিগও উঠে আসবে। পর্তুগালের অধিনায়ক জানুয়ারিতে সৌদি ক্লাব আল-নাসরে যোগ দেন। কিছু কিছু গণমাধ্যমের দাবী ২০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে রোনাল্ডো সৌদি ক্লাবটিতে যোগ দিয়েছেন। এ পর্যন্ত বিশ্বের তিনটি সেরা লিগে খেলা হয়ে গেছে রোনাল্ডোর। স্প্যানিশ লা লিগায় রিয়াল মাদ্রিদ, ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেড এবং ইতালিয়ান সিরি-আ লিগে জুভেন্টাসে খেলেছেন সিআর সেভেন।

৩৮ বছর বয়সী রোনাল্ডো বলেছেন সৌদি প্রতিযোগিতার মান প্রতিদিনই বাড়ছে। যদিও এখানে খেলার অভিজ্ঞতা তার খুব বেশীদিনের না। সৌদির স্থানীয় একটি চ্যানেলে এ সম্পর্কে রোনাল্ডো বলেছেন, ‘আমরা এখনই যথেষ্ট ভাল খেলছি, সৌদি লিগ প্রতিদিনই ভাল হচ্ছে। এমনকি আগামী বছর এটি আরো ভাল হবে বলেই আমার বিশ্বাস। যেভাবে এটি অগ্রসর হচ্ছে তাতে বলাই যায় ভবিষ্যতে বিশ্বের শীর্ষ পাঁচ লিগের মধ্যে সৌদি লিগ জায়গা করে নিবে। তবে এজন্য সময়, খেলোয়াড় ও অবকাঠামোর প্রয়োজন। কিন্তু আমি বিশ্বাস করি এই দেশটির যথেষ্ট সম্ভাবনা আছে।’

রোনাল্ডোকে দলে টেনে সৌদি লিগ যথেষ্ট আলোকিত হয়েছে। পুরো বিশ্বের চোখ এখন এই লিগের দিকে। এ মাসের শুরুতে বিভিন্ন গণমাধ্যম সূত্র নিশ্চিত করেছে রিয়াদের ক্লাব আল-হিলাল লিওনেল মেসিকে দলে টানতে আনুষ্ঠানিক প্রস্তাব দিয়েছে।  মঙ্গলবার আল নাসর কঠিন লড়াইয়ের পর আল সাহাবকে ৩-২ গোলে পরাজিত করেছে। ম্যাচে জয়সূচক গোলটি করেছেন রোনাল্ডো। আল নাসরের এই জয়ে আল-ইত্তিহাদের প্রো লিগের শিরোপা জয় আরো কিছুদিন বিলম্বিত হলো।

গতকাল ম্যাচের প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যায় আল শাবাব। ৪০ মিনিটের মধ্যে দুটি গোলই এসেছে আর্জেন্টাইন ফুটবলার ক্রিস্টিয়ান গুয়াঙ্কারের কাছ থেকে। এর মধ্যে প্রথমটি এসেছে স্পট কিক থেকে। বিরতির আগমুহূর্তে গোল করে আল নাসরকে ম্যাচে ফেরান ব্রাজিলিয়ান ফুটবলার এ্যান্ডারসন তালিস্কা। এরপর ৫১ মিনিটে আবদেল রহমান ঘারিবের গোলে সমতায় ফেরে আল নাসর। ৫৯ মিনিটে রোনাল্ডোর গোলে আল নাসরের জয় নিশ্চিত হয়। লিগে এটি রোনাল্ডোর ১৪তম গোল। এই জয়ে ২৮ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আল নাসর। সমান ম্যাচে শীর্ষে থাকা আল-ইত্তিহাদের পয়েন্ট ৬৬। দুই দলের আরো দুটি করে ম্যাচ বাকি রয়েছে। আল নাসরের শিরোপা জিততে হলে নিজেদের ম্যাচগুলোয় জয়ের পাশাপাশি আল-ইত্তিহাদের পয়েন্ট খোয়ানোর প্রার্থনা করতে হবে।

http://www.anandalokfoundation.com/