13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

গুরুদুয়ারা নানকশাহ বাংলাদেশ এর আয়োজনে ডায়াবেটিক রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

admin
December 29, 2019 12:43 pm
Link Copied!

গুরুদুয়ারা নানকশাহ বাংলাদেশ এর আয়োজনে শংকর নেত্রালয় ও পুরান ঢাকার আজগর আলী হাসপাতাল এর পক্ষে  ডায়াবেটিক রোগীদের চোখের চিকিৎসা সেবা প্রদান করেন।

গত ২৭শে ডিসেম্বর সকাল ১০ ঘটিকা থেকে দুপুর ১ ঘটিকা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার গুরুদুয়ারা নানকশাহ বাংলাদেশ এর আয়োজনে শংকর নেত্রালয় চেন্নাই থেকে আগত ডায়াবেটিক রেটিনোপ্যাথি এবং ভিট্রেও-রেটিনাল সার্জারিতে বিশেষভাবে প্রশিক্ষণপ্রাপ্ত ডাঃ তমাল কান্তি রায় সরকার ও তার টিম পুরান ঢাকার আজগর আলী হাসপাতাল এর পক্ষে  ডায়াবেটিক রোগীদের চোখের চিকিৎসা সেবা প্রদান করেন।গুরু দুয়ারা চক্ষু চিকিৎসা

আগত রোগিদের একজনকে এই বিষয়ে জিজ্ঞেস করলে তিনি বলেন আমি দীর্ঘ দিন ধরে চোখের সমস্যায় ভুগছিলাম আর্থিক অবস্থা খারাপ হওয়ায় চিকিৎসা করাতে পারিনি। এখানে এসে ফ্রিতে ডাক্তারের চিকিৎসা সেবা পেলাম। অনেক ভাল লেগেছে এখানে আসতে পেরে এই মহান উদ্যোগকে স্বাগত জানাই । আমার মত এমন অনেক রোগী এখানে এসেছে তারাও আমাদের মত নিম্ন বিত্ত যারা এর ফলে  সুফল পেতে চলেছে । এমন উদ্যোগ প্রতিটা ধর্মীয় অনুষ্ঠানে নেয়া প্রয়োজন।

বাংলাদেশে বর্তমান শিখ জনগোষ্ঠির সংখ্যা প্রায় দুই লাখ। তাদের বেশিরভাগের বসবাস ঢাকায়। ঢাকার বাংলাবাজারসহ তাদের মোট গুরুদুয়ারার সংখ্যা ৫টি। বাকি তিনটির দুইটি চট্টগ্রামে এবং একটি ময়মনসিংহে।

সম্প্রতি জানা যায় বাংলাদেশে পঞ্চম ধর্ম হিসেবে রাষ্ট্রীয় নিবন্ধন পেতে যাচ্ছে ‘শিখ ধর্ম’। গত জুলাইয়ে ধর্ম মন্ত্রণালয়ে এ সংক্রান্ত একটি আবেদন করেছে বাংলাদেশের কেন্দ্রীয় গুরুদুয়ারা ব্যবস্থাপনা কমিটি। শিগগিরই এ নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন হবে বলে আভাস পাওয়া গিয়েছে ।

http://www.anandalokfoundation.com/