13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বিডিআরসিএসের চেয়ারম্যানকে সংবর্ধনা

Link Copied!

দ্বিতীয়বারের মতো ইন্টারন্যাশনাল ফেডারেশন অব রেডক্রস অ্যান্ড রেড ক্রিসেন্ট সোসাইটির (আইএফআরসি) গভর্নিং বোর্ডের সদস্য নির্বাচিত হওয়ায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির (বিডিআরসি) চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওয়াহ্হাবকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৫ জুলাই) রাজধানীর হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে এক অনুষ্ঠানের মাধ্যমে রেড ক্রিসেন্ট সোসাইটি, হলি ফ্যামিলি হাসপাতাল, মেডিকেল কলেজ ও নার্সিং কলেজের পক্ষ থেকে তাকে ফুল ও শুভেচ্ছা স্মারক দিয়ে অভিনন্দন জানানো হয়। পরে তাকে সোসাইটির সকল ইউনিটের যুব ও স্বেচ্ছাসেবকদের পক্ষ থেকে সম্মানসূচক উত্তরীয় পরিয়ে দেওয়া হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে আবদুল ওয়াহ্‌হাব বলেন, ‘যাদের অক্লান্ত পরিশ্রমে বাংলাদেশ রেড ক্রিসেন্ট বিজয়ী হয়েছে, সেসব স্বেচ্ছাসেবক ও কর্মকর্তা-কর্মচারীর প্রতি আমার আন্তরিক ধন্যবাদ। টানা দ্বিতীয়বারের মতো আইএফআরসি’র গভর্নিং বোর্ডের সদস্য নির্বাচিত হওয়ায় যে দায়িত্বের ভার আমাদের ওপর অর্পিত হয়েছে, সোসাইটির সকলকে নিয়ে নিষ্ঠা ও ন্যায়পরায়ণতার সাথে আমরা তা পালন করব।’

সোসাইটির কোষাধ্যক্ষ এম এ ছালামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মহাসচিব কাজী শফিকুল আযম। তিনি বলেন, ‘মিয়ানমারের বাস্তুচ্যুত বিপুল জনগোষ্ঠীর আশ্রয়দান, কোভিড-১৯ মোকাবিলাসহ বিভিন্ন দুর্যোগে সহযোগিতামূলক কার্যক্রম বিবেচনায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে নির্বাচিত করেছে প্রতিনিধি দেশগুলো। এ বিজয় আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশ রেড ক্রিসেন্টের ভাবমূর্তি উজ্জ্বল করেছে।’

সংবর্ধনা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদের সদস্যবৃন্দ, উপ-মহাসচিব, বিভিন্ন বিভাগের পরিচালক ও ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, হলি ফ্যামিলি হাসপাতাল, মেডিকেল ও নার্সিং কলেজ, আইএফআরসি, আইসিআরসি এবং পার্টনার সোসাইটির প্রতিনিধিরা।

উল্লেখ্য, গত ১৯ জুন সুইজারল্যান্ডের জেনেভায় ১৯২টি দেশের অংশগ্রহণে অনুষ্ঠিত নির্বাচনে সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওয়াহ্হাবের নেতৃত্বে একটি প্রতিনিধিদল অংশ নেয়। এতে একমাত্র প্রতিদ্বন্দ্বী ভারতীয় রেড ক্রসকে ২৮ ভোটে হারিয়ে ৮০ ভোট পেয়ে জয়লাভ করে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। এ নিয়ে দ্বিতীয় মেয়াদে আগামী চার বছরের জন্য আইএফআরসি গভর্নিং বোর্ডের সদস্য নির্বাচিত হলো বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

http://www.anandalokfoundation.com/