13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বিএনপিকে অবৈধ দল হিসেবে ঘোষণা করা হতে পারে

admin
January 14, 2016 11:27 am
Link Copied!

স্টাফ রিপোর্টার: ‘বাংলাদেশের মালিক জনগণ। তারা চাইলে বিএনপিকে অবৈধ দল হিসেবে পরবর্তী সময়ে ঘোষণা করাও হতে পারে।’ বলেছেন মাহবুব উল আলম হানিফ।

বুধবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। বিএনপির সংবাদ সম্মেলনের জবাব দিতে পাল্টা এ সংবাদ সম্মেলনের আয়োজন করে আওয়ামী লীগ।

গত ১১ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোহরাওয়ার্দী উদ্যানের বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে তার ভাষণে বিএনপিকে অবৈধ দল হিসেবে গণ্য করা উচিত বলে মন্তব্য করেছেন।

হানিফ বলেন, বিএনপিকে সন্ত্রাসী দল হিসেবে তালিকাভুক্তির জন্য যুক্তরাষ্ট্রের কাউন্সিলরদের মধ্য থেকে প্রস্তাব উঠেছে।

প্রধানমন্ত্রীর বক্তব্যে যখন গোটা জাতি নতুন করে আশার আলো দেখা শুরু করেছে। নতুন করে স্বপ্ন দেখা শুরু করেছে। ঠিক সেই সময় একাত্তরের পরাজিত শক্তি, পাকিস্তানের এজেন্ট বিএনপি প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে মিথ্যাচার করে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে।

মির্জা ফখরুল সংবাদ সম্মেলনে বলেছেন, প্রধানমন্ত্রীর ভাষণ জাতিকে হতাশ করেছে’- তার এই বক্তব্যের সমালোচনা করে হানিফ বলেন,‘প্রধানমন্ত্রীর বক্তব্যে শুধুমাত্র হতাশ হয়েছে বিএনপি নেতারা; জাতি হতাশ হয়নি। বিএনপি বর্তমান সরকারের অভাবনীয় উন্নয়ন দেখে হতাশ হয়েছে। আমরা বারবারই বলে এসেছি বর্তমান বাংলাদেশে রাজনৈতিক সংকট নেই। সংকট আছে খালেদা এবং তার দল বিএনপির মধ্যে।

‘বিএনপি অবৈধ হলে আওয়ামী লীগও অবৈধ। কারণ বাকশাল গঠনের পর আওয়ামী লীগ ছিল না। জিয়াউর রহমানের সময় বিএনপি রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন নিয়েছিল, তখন আওয়ামী লীগও নিবন্ধন নেয়’ ফখরুল ইসলামের এমন বক্তব্যের সমালোচনা করে হানিফ আরো বলেন, ‘এর চেয়ে হাস্যকর উক্তি আর হতে পারে না। প্রধানমন্ত্রী সঠিক কথা বলেছেন। বিএনপির জন্ম হয়েছিল অবৈধভাবে।আওয়ামী লীগের জন্ম হয়েছিল ১৯৪৯ সালের ২৩ জুন এই বাংলাদেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য। এটা যদি মির্জা ফখরুল সাহেব না জেনে থাকেন, তাহলে ইতিহানের পাঠ নেওয়ার জন্য তাকেসহ বিএনপির নেতাদের অনুরোধ জানাচ্ছি।’

‘আওয়ামী লীগ এদেশের গণমানুষের দল, যা ১৯৭১ সালের বহু আগেই প্রতিষ্ঠিত হয়েছে। তাই এ দলকে  অবৈধ বলার ধৃষ্টতা ভবিষ্যতে আর কোনো বিএনপি নেতা দেখাবে না, এটা আমরা প্রত্যাশা করি।’

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, এই দেশের গণমাধ্যম স্বাধীনতা পরবর্তী যত সরকার এসেছে, এই সরকারের সময় তার চেয়েও বেশি স্বাধীনভাবে মত প্রকাশের সুযোগ পাচ্ছে।

মির্জা ফখরুলের বক্তব্যের প্রতিক্রিয়ায় মাহবুব উল আলম হানিফ বলেন, ‘আজকে লুটপাটের টাকা ছিল বলেই বিএনপি নেতা তারেক রহমান সাত বছর ধরে লন্ডনে অবস্থান করে বিলাসী জীবনযাপন করছেন।

বিএনপি চেয়াপারসন খালেদা জিয়ারও চলমান বিভিন্ন দুর্নীতির মামলার প্রসঙ্গও উল্লেখ করেন হানিফ।

দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে হানিফ বলেন, যে নেত্রী বাংলাদেশকে এখনো বিশ্বাস করে না। তার নেতৃত্বের দল বিএনপির কাছ থেকেও ভালো কিছু আশা করা যায় না।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাসিম, সম্পাদকমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, ফরিদুন্নাহার লাইলী, আবদুস সোবহান গোলাপ, আফজাল হোসেন, আব্দুল মতিন খসরু, আব্দুস সাত্তার, কার্যনির্বাহী সদস্য এনামুল হক শামীম, এস এম কামাল প্রমুখ।

http://www.anandalokfoundation.com/