13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নাগেশ্বরীতে বাল্যবিবাহ নিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

admin
February 24, 2020 7:21 pm
Link Copied!

নাগেশ্বরী থেকে মেঃ মসলেম উদ্দিনঃ কুড়িগ্রামের নাগেশ্বরীতে উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে আজ ২৪ফেব্রুয়ারী এইড-কুমিল্লা কর্তৃক বাস্তবায়নে ইউএসএআইডি ও উনরক ইন্টারন্যাশনাল-ইউএসএ এর অর্থায়নে বিসিটিআইপি প্রকল্পের অয়োজনে উপজেলা পর্যায়ে বাল্যবিবাহ নিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্টিত হয়েছে।

উক্ত কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার নুর আহমেদ মাছুম, উপদেষ্টা কমিটির সদস্য হিসাবে উপস্থিত ছিলেন মোস্তফা জামান চেয়ারম্যান, বিষেশ অতিথি অতিখি হিসাবে উপস্থিত ছিলেন আমেনা খাতুন অনন্যা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান, রোকনুজ্জামন সিমু ভাইস চেয়ারম্যান উপজেলা পরিষদ নাগেশ্বরী, এ ছাড়াও উপস্থিত ছিলেন উপজেলার সকল ইউনিয়নের চেয়ারম্যান, সরকারী ও বেসরকারী কর্মকর্তাগণ।

উক্ত কর্মশালার উদ্দেশ্য ছিল বাল্যবিবাহ, বাল্যবিবাহের কারন ও পরিনতি, স্বাস্থ্যের উপর বাল্যবিবাহের প্রভাব, বাল্যবিবাহ আইন-২০১৭ ও শাস্তির বিধানসমূহ, বাল্যবিবাহ বন্ধে কতিপয় সরকারী কর্মকর্তা এবং স্থানীয় সরকারের প্রতিনিধির সাধারণ ক্ষমতা এবং বাল্যবিবাহ প্রতিকার ও প্রতিরোধ বিষয়ক ।

কর্মশালার পরিচালনা করেন হাফিজুর রহমান, প্রকল্প সমন্বয়কারী, বিসিটিআইপি, সঞ্চালক হিসাবে ছিলেন মিজানুর রহমান জেলা ইনচার্জ, বিসিটিআইপি এইড-কুমিল্লা,সহযোগিতায় উপজেলা ফ্যাসিলিটেটর প্রমুখ।

http://www.anandalokfoundation.com/