13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ভারত ইট মারলে পাকিস্তানকে পাটকেল মারতে বললেন মিয়াঁদাদ

admin
August 7, 2017 5:33 pm
Link Copied!

নিউজ ডেস্কঃ পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ বললেন, বারবার অনুরোধ সত্ত্বেও পাকিস্তানের সঙ্গে যেহেতু দ্বিপক্ষীয় সিরিজ খেলছে না ভারত; সেহেতু পিসিবির উচিত আইসিসি ইভেন্টে তাদেরকে বয়কট করা। মোর্দ্দা কথায়, ভারত ইট মারলে পাকস্তানকে পাটকেল ছুঁড়তে বললেন তিনি।

পাকিস্তানের হয়ে ১২৪টি টেস্ট খেলেছেন মিয়াঁদাদ। দেশটির জাতীয় দলের তিনবার কোচের দায়িত্বও পালন করেছেন। স্বাভাবিকভাবে পাকিস্তান ক্রিকেটের সার্বিক অবস্থা সম্পর্কে ওয়াকিবহাল এ বর্ষীয়ান ক্রিকেটার বলেন, জাতীয় স্বার্থ ও গৌরবের কথা মাথায় রেখেই ভারতের সঙ্গে ক্রিকেটীয় সম্পর্কের বিষয়ে পাকিস্তানের কঠোর অবস্থানে পৌঁছার সময় এসেছে।

তিনি বলেন, ইট মারলে ভারতকে পাটকেল ছোঁড়ার সময় এসে গেছে। তারা দ্বিপক্ষীয় সম্পর্ক পুনরুদ্ধার করতে না চাইলে কোনো ফরম্যাটেই ভারতের বিপক্ষে খেলার দরকার দেখছি না। আমাদের উচিত আইসিসি ইভেন্টগুলোতেও তাদের বয়কট করা। সর্বোপরি, ভারতের সঙ্গে দ্বিপক্ষীয় সিরিজ খেলতে চেয়ে বিসিসিআই’র কাছে মাথা নত করার কোনো মানেই দেখি না।

শুধু ভারতকে নয়, ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাকেও উচিত জবাব দিতে বলেছেন মিয়াঁদাদ। তিনি বলেন, বড় ইভেন্টে ভারতকে বয়কট করলে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবে আইসিসি। পাশাপাশি সেসব ইভেন্ট তাৎপর্য ও রঙ হারাবে। এমনটি হলে উভয়ই আমাদের সম্মানের সঙ্গে বিবেচনা করবে। যেকোনো ফোরামে আমাদের সমান মর্যাদা প্রতিষ্ঠিত হবে। পাকিস্তান ক্রিকেটের প্রতি যে অবিচার করা হচ্ছে-তখন সবাই তা অনুধাবন করবে।

আইসিসির কাছে ক্ষতিপূরণ দাবির মামলায় পিসিবির শুধু অর্থেরই অপচয় হয়েছে বলে মনে করেন মিয়াঁদাদ। ‘বড়ে মিয়া’ খ্যাত এ ক্রিকেটার বলেন, আইসিসিতে ভারত শক্তিশালী অবস্থানে থাকায় এবং প্রভাবশালী হওয়ায় কেউই আমাদের কথায় কর্ণপাত করবে না। বরং এ ১শ’ বা দেড়শ কোটি রুপি দেশের ঘরোয়া ক্রিকেটের অবকাঠামো উন্নয়নে ব্যয় করলে তা কাজে আসতো।

http://www.anandalokfoundation.com/