13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বর্ণভেদ যতদিন আছে, ততদিন সনাতন ধর্মাবলম্বীরা বিনাশ হতেই থাকবে

Ovi Pandey
February 14, 2020 10:11 pm
Link Copied!

দেবাশীষ মুখার্জী (কূটনৈতিক প্রতিবেদক): বর্ণভেদ যতদিন আছে, সনাতন ধর্মাবলম্বীরা কিছুতেই ঐক‍্যবদ্ধ হতে পারবে না। তারমধ্যে ভারতের হিন্দুরা যেভাবে কন্যা শিশু-ভ্রুণ হত্যা করছে – তাতে হিন্দু-শিশু  জন্ম দেওয়ার মতো নারীর সংখ্যা দ্রুত কমে যাওয়ার ফলে হিন্দু-শিশু জন্মহার কমে যাচ্ছে এবং হিন্দু জনসংখ্যা হার আশংকাজনক ভাবে হ্রাস পাচ্ছে। এই অবস্থা যদি চলতে থাকে,আফগানিস্তানের মতো ভারত ও নেপাল একদিন হিন্দু শূন্য হয়ে যাবে। বিশেষ করে, ভারতের হিন্দু জনসংখ্যা হার যদি ৫০% এর নিচে নেমে আসে, তাহলে পাকিস্তানের মতো ভারতভূমি মাত্র কয়েক বছরের মধ্যে একেবারে হিন্দুশূন্য হয়ে যাবে।

তাহলে জাতিকে ঐক্যবদ্ধ তথা রক্ষা করার উপায় কি? বৈদিক যুগে বর্ণভেদ ছিল না,নারী-পুরুষ সমানাধিকার ছিল। তখন সবাই ব্রাহ্মণ ছিল। সমস্ত সনাতন হিন্দুকে যদি ব্রাহ্মণ তথা উচ্চতম বর্ণে উন্নীত করা যায়, তাহলে হিন্দু জাতি যেমন ঐক্যবদ্ধ হবে ; পাশাপাশি ব্রহ্মজ্ঞান(সৃষ্টি সম্পর্কিত যাবতীয় জ্ঞান) – এর সংস্পর্শে এলে,একদিন সমগ্র পৃথিবী নিয়ন্ত্রণ করতে পারবে। উল্লেখ্য, মাত্র মাত্র ৫০ লক্ষ ইহুদি(কর্মক্ষম) উৎকৃষ্ট ব্রহ্মজ্ঞানে দুনিয়া নিয়ন্ত্রণ করছে।
সবাইকে ব্রাহ্মণে উন্নীত করা ব‍্যতীত, জাতিকে ঐক্যবদ্ধ তথা রক্ষা করায় আর কোন পথ খোলা নেই। এত নিরাশার মধ‍্যেও আশার আলো হচ্ছে, আর্য সমাজ উপনয়ন সংস্কারের মাধ্যমে দলিত-আদিবাসী-নমঃশূদ্র সহ অত‍্যাচারিত-অবহেলিত মানুষদের ব্রাহ্মণ-এ উন্নীত করছে। তাছাড়া অগ্নিবীরের কিছু মেধাবী তরুণ যথেষ্ট জ্ঞানচর্চা করে। এটা খুবই প্রশংসনীয়। এই জ্ঞানচর্চা  কেবল শাস্ত্রের বিশুদ্ধতা রক্ষার মধ্যে যেন সীমাবদ্ধ না থাকে ; বিশেষ করে রাজনীতি-অর্থনীতি-বিজ্ঞান-প্রযুক্তি প্রভৃতি অত‍্যাবশ‍্যকীয় বিষয় সমূহ যথাযথ ভাবে স্পর্শ করতে হবে।
আমি হিন্দু জাতির সুদৃঢ় ঐক্য চাই। এজন্য অন্যান্য মতবাদীদের সাথেও যোগাযোগ রাখি। অত্যন্ত দুঃখ নিয়ে বলতে হচ্ছে, অন‍্যত্র জ্ঞানচর্চার লেশ মাত্র নেই। হিন্দু জাতিকে যদি বৈদিক যুগের সাম‍্য ও সম্প্রীতিময় সমাজ ব‍্যবস্থায় ফিরিয়ে নিয়ে – ব্রহ্মজ্ঞানী ব্রাহ্মণে উন্নীত করা যায়, তাহলে সমাজে জাতিভেদ থাকবে না, নারী বিদ্বেষ থাকবে না,কন‍্যা শিশু-ভ্রূণ হত্যা বন্ধ হবে ; সর্বোপরি আধুনিক জ্ঞানমুখী ঐক্যবদ্ধ হিন্দু জাতি, অচিরেই জগত সভায় শ্রেষ্ঠ আসন ফিরে পাবে।
http://www.anandalokfoundation.com/