13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বন্যায় সহায় সম্বলহীন পদ্মা পাড়ের শতাধিক পরিবার

admin
August 19, 2017 2:26 pm
Link Copied!

চরভদ্রাসন(ফরিদপুর) থেকে রাজ বেপারীঃ  চরভদ্রাসন উপজেলায় বন্যা পরিস্থিতি অবনতি হয়েছে। গতকাল শুক্রবার সন্ধা ৬ টায় উপজেলা পদ্মা নদীতে বন্যার পানি বিপদসীমার ২১ সেঃ মিঃ ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে বলে ফরিদপুর পাউবো সূত্র জানিয়েছেন। এতে নতুন নতুন এলাকা প্লাবিত হয়েছে চরাঞ্চলের স্কুলগুলোতে পাঠদান অনুপযোগী হয়ে পড়েছে। বন্যার পানিতে শতাধিক বাড়ীঘরসহ ফসলের জমি ভেসে গেছে। সহায় সম্বলহীন হয়ে খাবারের জন্য হা হা কার করছে শতাধিক পরিবার।

চরভদ্রাসন সদর ইউনিয়নের মোল্যা ডাঙ্গী সরকারি প্রাথমিক বিদ্যালয়, চরঝাউকান্দা ইউনিয়নের হুকুম আলী চৌকদার সরকারি প্রাথমিক বিদ্যালয় ও চর কল্যানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান অনুপযোগী হয়ে পড়েছে।

গাচীরটেক ইউনিয়নের মধু ফকিরের ডাঙ্গী ও জয়দেব সরকারের ডাঙ্গী গ্রামের মাথায় পদ্মা নদীর ভাঙ্গন শুরু হওয়ায় ফসলী মাঠে তীব্র নদী ভাঙন দেখা দিয়েছে। গত দুই দিনে অন্তত ৪০ একর জমির পাট ফসল নদীতে বিলীন হয়েছে বলে জানা গেছে। এছাড়া পানি বৃদ্ধির ফলে পদ্মা নদীর পাড় এলাকাবাসিদের দুর্ভোগ আরও বেড়ে চলেছে।

এসব বসতিদের মধ্যে মাথাভাঙ্গা গ্রাম, হাজীডাঙ্গী, সেকের ডাঙ্গী, বালিয়া ডাঙ্গী, ফাজিলখার ডাঙ্গী, এমপি ডাঙ্গী ও টিলারচর, আরজখার ডাঙ্গী, শালেপুর গ্রাম, ভাটিশালেপুর, আমিনখার ডাঙ্গী, ছমির বেপারীর ডাঙ্গী ও নমুর ছাম, ছাহের মোল্যার ডাঙ্গী গ্রাম, শহর মোল্যার ডাঙ্গী, রেজু চৌকদার ডাঙ্গী, উত্তর নবাবগঞ্জ, চরকালকিনিপুর ও চৌধুরী ডাঙ্গী গ্রাম, মাঝি ডাঙ্গী, বিন্দু ডাঙ্গী, চরহোসেনপুর, খালপাড় ডাঙ্গী, মধু ফকিরের ডাঙ্গী ও জয়দেব সরকারের ডাঙ্গী গ্রামের শত শত পরিবার পানিবন্দি হয়ে পড়েছে।

http://www.anandalokfoundation.com/