13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আজ জয়ের লক্ষ্য নিয়ে নামছে চট্টগ্রাম

Palash Dutta
January 13, 2020 12:20 pm
Link Copied!

বঙ্গবন্ধু বিপিএলের প্লে-অফ পর্ব শুরু হচ্ছে আজ। দিনের প্রথম ম্যাচে দুপুরে এলিমিনেটরে খেলবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ঢাকা প্লাটুন। অন্যদিকে সন্ধ্যায় প্রথম কোয়ালিফায়ারে নামবে রাজশাহী রয়েলস ও খুলনা টাইগার্স। টুর্নামেন্টের শুরু থেকে ধারাবাহিক দুর্দান্ত খেলা চট্টগ্রাম গ্রুপ পর্বের শেষ দিকে রাজশাহীর বিরুদ্ধে ভালো খেলতে না পারার খেসারত দিয়েছে পয়েন্ট টেবিলে শীর্ষে থেকে নেমে গিয়ে।

এক পর্যায়ে দলটির কোয়ালিফায়ারে খেলার সম্ভাবনা জাগলেও শেষ পর্যন্ত মাহমুদউল্লাহ রিয়াদদের ঠাঁই হয় এলিমিনেটরে। তবে সেদিকে তাকিয়ে থাকতে নারাজ চট্টগ্রাম। বরং ঢাকার বিরুদ্ধে আজ জিতেই দ্বিতীয় কোয়ালিফায়ারের মঞ্চে নিজেদের দেখতে চায় তারকায় ঠাঁসা দলটি।

গতকাল দলটির উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান বলেছেন, আমরা যেহেতু নক আউট পর্বে এসে গেছি জেতা ছাড়া আর কোনো বিকল্প নেই আমাদের। পরবর্তী দুটি ম্যাচ অনেক গুরুত্বপূর্ণ। জেতা ছাড়া আর কোনো উপায় নেই। দলগত পারফরম্যান্স দিয়েই চট্টগ্রাম প্লে অফ নিশ্চিত করেছে বলে মনে করেন সোহান। প্লে অফে সেই ধারাবাহিকতা ধরে রেখে একটি একটি ম্যাচ করে এগোতে চায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

এদিকে নিয়মিত অধিনায়ক মাশরাফি মুর্তজাকে নিয়ে বিপাকে পড়েছে ঢাকা প্লাটুন। হাতে ১৪টি সেলাইয়েল মতো বড় ইনজুরি তার। তার খেলার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। তবে ক্রিকেটারটির নাম যেহেতু মাশরাফি তাই শেষটা এখনই না বলাই ভালো, কে জানে আজ দুপুরে ঢাকার সেরা একাদশে যদি তাকে দেখা যায়। সন্ধ্যায় হাই ভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে রাজশাহী ও খুলনা। দুই দলের অবস্থান নিয়ে রাজশাহীর অলরাউন্ডার অলক কাপালি বলেন, টপ অর্ডারে আমাদের দল বলেন, ওদের দল বলেন, দুই দলই সমান সমান। মাঠে কে কতোটুকু কি খেলে, ওটার উপরে জয় পরাজয় নির্ভর করবে। এই ম্যাচে

যে দল হারবে সেই দল দ্বিতীয় কোয়ালিফায়ারে আবারো খেলতে পারবে। এলিমিনেটর ম্যাচের বিজয়ী দলের সঙ্গে খেলবে প্রথম কোয়ালিফায়ারের পরাজিত দল। যদিও সুযোগ আছে পরবর্তীতে, তবুও প্রথম কোয়ালিফায়ারেই জয় চান কাপালি। আমার কাছে যেটা মনে হয়, যাদের দেশীয় ক্রিকেটার ভালো খেলবে, তারা ম্যাচ জিতবে। তো আমার কাছে মনে হয় যে প্রথমেই যদি জিতে যাওয়া যায় সেটা ভালো। যে সুযোগটা আছে, সেটা কিন্তু পরে। আমার কাছে মনে হয় প্রথমে জিতে গেলে একটু ভালো আরকি।

একই লক্ষ্যের কথা বলেছেন খুলনার ওপেনার নাজমুল হোসেন শান্ত। তাঁর মতে, আমরা যদি পরের ম্যাচটি জিতি, অবশ্যই ফাইনালে যাবো। এখনো অতো দূরে চিন্তা করছি না। শুধু পরের ম্যাচ নিয়ে চিন্তা করছি। ওই ম্যাচ যদি আমরা ভালোভাবে শেষ করতে পারি তাহলে ফাইনালে ভালো কিছুই হবে ইনশাআল্লাহ।

http://www.anandalokfoundation.com/