13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ফেইসবুকে অবমাননার মিথ্যা অপবাদে হিন্দু যুবকদের বিরুদ্ধে ৫৭ ধারায় হয়রানির প্রতিবাদে জাতীয় হিন্দু যুব মহাজোটের সংবাদ সম্মেলন

admin
November 8, 2017 10:47 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ ফরিদপুরে ফেইসবুকে ধর্ম অবমাননার মিথ্যা অপবাদে বাড়ী ভাংচুর, লুট, হামলা, গোপালগঞ্জের কোটালীপাড়া থানায় ও.সি. কর্তৃক ইসকন মন্দিরের সনাতন ধর্মীয় কার্যক্রম বন্ধ সহ সারা দেশে হিন্দু সম্প্রদায়ের উপর অত্যাচার, জমি দখল, জোরপূর্বক ধর্মান্তরিত করার প্রতিবাদে, ব্রাহ্মনবাড়ীয়ার রসরাজ দাস এর উপর মিথ্যা মামলা প্রত্যাহার ও দোষীদের শান্তির দাবিতে এবং আসন্ন নির্বাচনে হিন্দু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত করার দাবীতে সংবাদ সম্মেলন।

অদ্য ৮ই নভেম্বর বিকাল ৪ ঘটিকায় বাংলাদেশ জাতীয় হিন্দু যুব মহাজোটের উদ্যোগে ঢাকা রিপোর্টার ইউনিট সম্প্রসারিত মিলনায়তনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

বক্তাগন বলেন, সারাদেশে যেভাবে ফেসবুকে ৫৭ধারা ব্যবহার করে অহেতুক মিথ্যা অপবাদে হিন্দু সম্প্রদায়ের লোকজনদের ফাসানো হচ্ছে এর কারণে বিগত সালে ব্রাহ্মণবাড়ীয়া এবং গত কয়েকদিন আগে ফরিদপুরে হিন্দু সম্প্রদায়ের লোকদের জানমালের উপর হামলা, লুট, বাড়ী ভাংচুরের মত ঘটনা ঘটেছে। এ অবস্থা চলতে থাকলে সমাজে বিশৃঙ্খলার পরিবেশ সৃষ্টি হচ্ছে। এর পরিপ্রেক্ষিতে রসরাজ দাসের মতো হিন্দু ভাইয়েরা মিথ্যা মামলা ও হামলার স্বীকার হচ্ছে।

বক্তাগন আরো বলেন, দেশের বিভিন্ন স্থানে প্রতিদিন হামলা, লুটপাট, অগ্নি সংযোগ, ধর্ষণ, চলছে কিন্তু প্রশাসন নিরব ভূমিকা পালন করছে। উপরন্তু দেশের বিভিন্ন জায়গা প্রশাসনের লোকজন সাম্প্রদায়িক ভূমিকা পালন করছে।

বক্তাগন বলেন, দৃষ্টান্ত স্বরূপ গোপালগঞ্জের কোটালীপাড়ায় ও.সি. কর্তৃক ইস্‌কন মন্দিরের সনাতন ধর্মীয় সকল কার্যক্রম বন্ধ করে দিয়েছে। এসকল কার্যক্রমের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

মাননীয় প্রধানমন্ত্রী ও বিরোধী দলীয় নেত্রীবৃন্দের কাছে আমাদের আকুল আবেদন জানিয়ে বলেন, বাংলাদেশকে একটি সুন্দর ও সকল ধর্মের লোকদের সহাবস্থানের ব্যবস্থায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করুন এবং দোষীদের সর্বোচ্চ শাস্তির বিধান করে অবিলম্বে হিন্দু সম্প্রদায়ের লোকজনদের শান্তিতে বসবাস করার দাবী জানান।

বক্তাগন আরো বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি পূন স্থাপনের স্বার্থে ও হিন্দু সম্প্রদায়ের রক্ষার জন্য জাতীয় সংসদে ৬০টি সংরক্ষিত আসন, পৃথক নির্বাচন ব্যবস্থা পূনঃবাস্তবায়ন, একটি সংখ্যালঘু বিষয়ক মন্ত্রণালয় প্রতিষ্ঠা ও সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়নের জোর দাবী জানান।

উক্ত কর্মসূচীতে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের নির্বাহী সভাপতি এডভোকেট দীনবন্ধু রায়, মহাসচিব এড. গোবিন্দ চন্দ্র প্রামাণিক, সিনিয়র সভাপতি ডাঃ এম.কে. রায়, প্রধান সমন্বয়কারী বিজয় ভট্টচার্য, যুগ্ম মহাসচিব সোমেন সাহা, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রিপন দে, ছাত্র বিষয়ক সম্পাদক সুমন সরকার, যুব মহাজোটের নির্বাহী সভাপতি দেবব্রত মিত্র, সিনিয়র সহ-সভাপতি প্রদীপ শংকর, সহ-সভাপতি পুলেন গাঙ্গুলী, যুগ্ম সম্পাদক সঞ্জয় ভৌমিক, হেমন্ত বোস, সঞ্জয় দাস, প্রচার সম্পাদক বলাই বিশ্বাস, দপ্তর সম্পাদক শ্যামল রায়, ছাত্র মহাজোটের সহ-সভাপতি পলাশ কুমার দাস প্রমূখ।

http://www.anandalokfoundation.com/