13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নানা আয়োজনে ফায়ার সার্ভিসের স্বাধীনতা দিবস উদযাপন

নিউজ ডেস্ক
March 26, 2022 6:02 pm
Link Copied!

বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে স্বাধীনতা দিবস উদযাপন করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর। পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী ২৬ মার্চ সূর্যোদয়ের সাথে সাথে অধিদপ্তরসহ সকল অফিসে জাতীয় ও বিভাগীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর সকাল ৭টায় ঢাকার মিরপুরে অবস্থিত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ট্রেনিং কমপ্লেক্সের শহিদ স্মৃতিসৌধে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করেন অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, এমফিল। এ সময় অধিদপ্তরের পরিচালকগণসহ কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

২৬ মার্চ বিকেল ৪টায় অধিদপ্তরের ভলিবল মাঠে ভলিবল প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন। এরপর সদর দপ্তরে কর্মকর্তা-কর্মচারীদের সন্তানদের অংশগ্রহণে অনুষ্ঠিত মহান স্বাধীনতা দিবসের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন তিনি। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এক সংক্ষিপ্ত বক্তব্যে তিনি জাতির পিতাসহ সকল শহিদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং তাঁদের আত্মার মাগফিরাত কামনা করেন। তিনি কোমলমতি সন্তানদের মধ্যে মহান স্বাধীনতার চেতনা গড়ে তুলতে যত্নবান হওয়ার জন্য কর্মকর্তা-কর্মচারীদের পরামর্শ দেন। পরিচালক (প্রশিক্ষণ, পরিকল্পনা ও উন্নয়ন) লে. কর্ণেল মোঃ রেজাউল করিম, পিএসসি অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লে. কর্ণেল জিল্লুর রহমান, পিএসসি।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে অধিদপ্তরসহ সারা দেশের ফায়ার স্টেশন ও অফিসগুলো সজ্জিতকরণসহ রাতের বেলা আলোকসজ্জা করা হয়। বিভিন্ন স্থানে নিরাপত্তা ইউনিট মোতায়েন করা হয়। জেলা-উপজেলা পর্যায়ে কুচকাওয়াজে অংশ নেয় স্থানীয় ফায়ার স্টেশনগুলো। এছাড়া এ দিন জাতির শান্তি-সমৃদ্ধি এবং দেশের উন্নয়ন-অগ্রগতি প্রার্থনায় ফায়ার সার্ভিসের ধর্মীয় উপাসনালয়গুলোতে দোয়া করা হয়। 

http://www.anandalokfoundation.com/