13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

প্রথম দিনেই চার প্রার্থীর মনোনয়ন বাতিল

admin
November 26, 2016 1:41 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে প্রথম দিনের যাচাই বাছাইয়ে বাতিল করা হয়েছে ২৭টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী আসনের মধ্যে চার প্রার্থীর মনোনয়ন।

আজ শনিবার সকাল ৯টা থেকে নারায়ণগঞ্জ ক্লাব মিলনায়তনে রির্টানিং কর্মকর্তার অস্থায়ী কার্যলয়ে এই যাচাই-বাছাই চলছে। এই কার্যক্রম চলবে বিকেল ৫টা পর্যন্ত।

দুপুর ১২টা পর্যন্ত যাচাই-বাছাইয়ে ছয়টি ওয়ার্ডে চারজনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। এঁদের মধ্যে একজন হলেন সংরক্ষিত নারী আসন-২ এর সুমী বেগম। তিনি ব্যাংকের ঋণখেলাপি। এছাড়া দুই নম্বর ওয়ার্ডের মো. সুমন গাজীও ঋণখেলাপি।

অন্যদিকে সিটি করপোরেশনের ট্যাক্স বকেয়ার কারণে তিন নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী নূর সালাম ও পাঁচ নম্বর ওয়ার্ডে অপ্রাপ্ত বয়সের কারণে সাবেক সংসদ সদস্য মুহাম্মদ গিয়াসউদ্দিনের ছেলে মুহাম্মদ সানবীমের মনোনয়ন বাতিল করা হয়েছে।

এ বিষয়ে দুপুরে এক সংবাদ সম্মেলনে রিটার্নিং কর্মকর্তা মো. নুরুজ্জামান তালুকদার আরো জানান, প্রার্থীরা যেন আচরণ বিধি মেনে চলেন সে কারণে তাঁদের এসব বিষয় বুঝিয়ে ব্যাখ্যা করা হয়েছে। বাছাইয়ে কেউ বাতিল হলে তাঁর বিরুদ্ধে আপিল করতে হলে কী নিয়ম অনুসরণ করতে হবে সে সম্পর্কেও প্রার্থীদের অবহিত করা হয়েছে বলে জানান তিনি। আগামী ৫ ডিসেম্বের প্রতীক বরাদ্দের সময় প্রার্থীদের উপস্থিত থাকতে আহ্বান করা হয়েছে বলে জানান রিটার্নিং কর্মকর্তা।

http://www.anandalokfoundation.com/