13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

প্রতিবন্ধীদের কল্যাণে সারাদেশে প্রয়োজনীয় সুযোগসুবিধা প্রদান করা হচ্ছে -ডেপুটি স্পিকার

Rai Kishori
May 21, 2019 4:30 pm
Link Copied!

ঢাকা, ৭ জ্যৈষ্ঠ (২১ মে) :  বর্তমান সরকার প্রতিবন্ধীদের কল্যাণে সারাদেশে প্রয়োজনীয় সুযোগসুবিধা প্রদান করছে। ফলে সমাজকল্যাণ মন্ত্রণালয়, প্রতিবন্ধী ফাউন্ডেশন ও প্রশাসনের কল্যাণমূলক কর্মকা- আরো বিস্তৃত হয়েছে। বললেন ডেপুটি স্পিকার মোঃ ফজলে রাব্বী মিয়া।

আজ ঢাকায় ইস্কাটন গার্ডেনে সুইড, বাংলাদেশ এর অডিটরিয়ামে ‘Employment situation and development in Bangladesh for the persons with intellectual disabilities’ শীর্ষক কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ডেপুটি স্পিকার এসব কথা বলেন।

ফজলে রাব্বী মিয়া বলেন, অটিস্টিক শিশুদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তাঁর কন্যা সায়মা ওয়াজেদ পুতুল যে ভূমিকা রেখে যাচ্ছেন তা বিশ্বব্যাপী প্রশংসিত। সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের কারণে দেশের বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদেরকে অভিভাবকগণ আর লোকচক্ষুর অন্তরালে রাখছেন না। সুইড, বাংলাদেশ পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানে বিশেষ (প্রতিবন্ধী) শিশুদের ভর্তির মাধ্যমে তাদের মানসিক বিকাশের পথকে সুগম করা হয়েছে।

ডেপুটি স্পিকার বলেন, বিশেষ চাহিদাসম্পন্নদের ব্যাপারে পরিবার ও সমাজের বিশেষ যত্ন যেমন প্রয়োজন, তেমনি সরকারি-বেসরকারি পর্যায়ে বিভিন্ন সমন্বিত প্রয়াসের মাধ্যমে এদেরকে আত্ম-নির্ভরশীল করে বিভিন্ন কাজে সক্ষম হিসেবে গড়ে তোলা সম্ভব। তিনি প্রতিবন্ধীদেরকে সমাজের মূলধারায় সম্পৃক্ত করার লক্ষ্যে তাদের সম্পর্কে ইতিবাচক এবং প্রায়োগিক কর্মসূচি গ্রহণের জন্য দেশের নীতিনির্ধারক, বিশেষজ্ঞ ও উন্নয়ন সহকর্মীদের প্রতি আহ্বান জানান।

http://www.anandalokfoundation.com/