13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পুলিশের ধাওয়ায় ব্যবসায়ীর মৃত্যু, গণপিটুনিতে কনস্টেবল নিহত

admin
August 4, 2016 9:02 am
Link Copied!

নিউজ ডেস্কঃ পানব্যবসায়ীকে মাদকবিক্রেতা আখ্যা দিয়ে পুলিশ ধরতে গেলে ওই ব্যবসায়ী পানিতে ঝাঁপ দিলে সেখানে ডুবে তার মৃত্যু হয়। এ ঘটনায় ক্ষুদ্ধ এলাকাবাসীর গণপিটুনিতে আরিফুল ইসলাম আরিফ নামে এক পুলিশ কনস্টেবল নিহত হয়েছেন।
নারায়ণগঞ্জের সোনারগাঁও পৌরসভার রাইজদিয়া এলাকায় গতকাল বিকেলে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে এবং ওই এলাকা পুরুষশূন্য হয়ে পড়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ নিহত দু’জনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
পুলিশের দাবি, নিহত আবদুল মতিন (৫০) একজন মাদকবিক্রেতা। অন্য দিকে নিহত মতিনের পরিবারের দাবি, স্থানীয় পানাম আদামপুর বাজারে মতিনের পানের দোকান রয়েছে। সে মাদক ব্যবসায়ের সাথে জড়িত নয়।
নিহত আবদুল মতিনের বাবার নাম মোছলেহউদ্দিন। তার বাড়ি সোনারগাঁও পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের রাইজদিয়া গ্রামে। অন্য দিকে নিহত কনস্টেবল আরিফ মানিকগঞ্জ জেলার সুসন্ধ্যা গ্রামের মৃত বজলুল খানের ছেলে। আবদুল মতিনের লাশ বাড়িতে নিয়ে এলে তার স্বজনরা কান্নায় ভেঙে পড়েন। তাদের কান্নায় পরিবেশ ভারী হয়ে ওঠে। এ সময় মতিনের পরিবার এ হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেন।
সোনারগাঁও থানার ওসি মঞ্জুর কাদের পিপিএম জানান, সোনারগাঁও থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) ফখরুল ইসলাম ও কনস্টেবল আরিফুল ইসলাম আরিফ বিকেল ৫টায় মোটরসাইকেলে সাদা পোশাকে সোনারগাঁও পৌরসভার রাইজদিয়া এলাকায় আবদুল মতিন নামে এক মাদক ব্যবসায়ীকে ধরতে অভিযানে যান। ওই সময়ে আবদুল মতিন দৌড়ে পালাতে গিয়ে পাশের বিলের পানিতে পড়ে যান। তখন তাকে ধরতে পুলিশের কনস্টেবল আরিফুল ইসলামও পানিতে নামেন। এ সময় দু’জনের ধস্তাধস্তিতে আবদুল মতিন পানিতে তলিয়ে মারা যান। পরে কনস্টেবল আরিফ তীরে ওঠার সময় এলাকার লোকজন ইটপাটকেল ছুড়তে থাকে ও তাকে গণপিটুনি দেয়। এতে তিনি মারা যান। পরে তার লাশ রাইজদিয়া বিলের মাঝে একটি টিলায় ফেলে রাখে লোকজন। পরে পুলিশ গিয়ে লাশ নিয়ে আসে।
নিহত মতিনের বড় মেয়ে শিউলি আক্তার জানান, তার মা গরু পালেন। বুধবার বিকেলে তার মা ও বাবা মিলে বাড়ির পাশের একটি খড়ের স্তূপ থেকে গরুর জন্য খড় আনতে যান। তখন একটি মোটরসাইকেলে করে সাদা পোশাকে এএসআই ফখরুল ইসলাম ও কনস্টেবল আরিফুল ইসলাম ঘটনাস্থলে গেলে তার বাবার হাতে ব্যাগের খড় দেখে থামায় এবং ব্যাগে মাদক আছে আখ্যা দিয়ে তাকে ধাওয়া করে। তখন তার বাবা ভয়ে দৌড়ে বিলের পানিতে ঝাঁপিয়ে পড়েন। এ সময় কনস্টেবল আরিফ পানিতে নেমে মতিনকে চুবিয়ে ও পিটিয়ে আহত করেন। একপর্যায়ে তার বাবা পানিতে তলিয়ে যান। পরে স্থানীয়রা পানির নিচ থেকে লাশ উদ্ধার করে সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে তার মৃত্যু হয়। শিউলি আক্তারের দাবি, তার বাবা মাদক ব্যবসায়ী নন। পানাম নগরী এলাকায় পুল এলাকায় তার একটি পানের দোকান রয়েছে। এদিকে মতিনের লাশ বাড়িতে নিয়ে গেলে রাত পৌনে ৮টায় পুলিশ এসে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়।
এ ঘটনার বিষয়ে সোনারগাঁও থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) ফখরুল ইসলাম জানান, আমি ওই এলাকায় একটি মামলার তদন্ত করতে যাই। তদন্ত শেষে থানার ফেরার পথে রাইজদিয়া প্রাইমারি স্কুলের ১০০ গজ দূরে আবদুল মতিন আমাকে দেখে পানিতে ঝাঁপিয়ে পড়ে মারা যায়। এ ঘটনায় এলাকাবাসী উত্তেজিত হয়ে আমাদের ওপর হামলা চালায়। আমি কোনো রকম মোটরসাইকেলে পালিয়ে আসি। তারা কনস্টেবল আরিফকে পিটিয়ে হত্যা করে।
নাম প্রকাশে অনিচ্ছুক গ্রামবাসী জানান, আবদুল মতিনের পরিবারের সবাই ব্যবসায়ী। স্থানীয় বাজারে তাদের প্রত্যেক ভাইয়ের দোকান রয়েছে। নিহত মতিন মাদক ব্যবসায়ের সাথে জড়িত নয় বলে তারা দাবি করেন। তারা বলেন, আমাদের জানা মতে মতিন মাদক ব্যবসায় দূরের কথা, তার বিরুদ্ধে থানায় একটি মামলাও নেই।
এ বিষয়ে সোনারগাঁও পৌরসভার সংরক্ষিত নারী (৪, ৫ ও ৬ নং ওয়ার্ড) কাউন্সিলর জায়েদা আক্তার মনি বলেন, আমি যতটুকু জানি মতিন পানের দোকানদারি করত। তার বৌ গরু পালন করে। তার তিন মেয়ে বিয়ে দিয়েছে। আমার জানা মতে সে খুব ভালো লোক ছিল। কখনো তার বিরুদ্ধে কোনো অভিযোগ পাইনি।
http://www.anandalokfoundation.com/