13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পদ্মা সেতু হচ্ছে বাঙালিদের দাবিয়ে না রাখতে পারার প্রতীক -এনামুল হক শামীম

Brinda Chowdhury
June 3, 2022 9:41 pm
Link Copied!

জাতির পিতা বঙ্গবন্ধু আমাদের মাথা উঁচু করে চলতে শিখিয়েছেন। বঙ্গবন্ধু বলেছিলেন, ‘বাঙালিদের কেউ দাবায় রাখতে পারবা না’। পদ্মা সেতু হচ্ছে তারই প্রতীক। শত বাধা-বিপত্তি, দেশি-বিদেশি ষড়যন্ত্র-চক্রান্ত উপেক্ষা করে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু বাস্তবায়ন করে দেখিয়ে দিয়েছেন। পদ্মা সেতু হচ্ছে বাঙালিদের দাবিয়ে না রাখতে পারার প্রতীক। বলেছেন পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম।

আজ শরীয়তপুরের সখিপুর থানার দক্ষিণ তারাবুনিয়া ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বর্ধিত সভা এবং সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচিতে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে উপমন্ত্রী এসব কথা বলেন।

উপমন্ত্রী বলেন, পদ্মা সেতু বাঙালির গর্বের প্রতীক, মাথা উঁচু করে দাঁড়াবার প্রতীক। এই প্রতীক যুগ যুগ ধরে বাঙালিকে সামনের দিকে দুর্বার গতিতে এগিয়ে যেতে অনুপ্রেরণা জোগাবে। প্রধানমন্ত্রীর দৃঢ়তা ও বিচক্ষণতার ফসল পদ্মা সেতু। আর এর মাধ্যমে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের মানুষের দীর্ঘদিনের আকাঙ্ক্ষা পূরণ হতে যাচ্ছে, যা নিঃসন্দেহে বিশাল অর্জন।

বিএনপি সম্পর্কে উপমন্ত্রী শামীম বলেন, পদ্মাসেতু বাস্তবায়ন হচ্ছে দেখে সবাই খুশি হলেও বিএনপি’র গাত্রদাহ হচ্ছে। তারা অন্তর্জ্বালায় জ্বলছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই, মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপিত হয়েছে। কর্ণফুলী ট্যানেল হয়েছে, মেট্রোরেল হচ্ছে। যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে, একের পর এক মেগা প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। দেশে নতুন নতুন বিশ্ববিদ্যালয় হচ্ছে। বিএনপি’র এগুলো ভালো লাগে না।

এনামুল হক শামীম আরো বলেন, আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে দেশের জনগণের টাকায় স্বপ্নের পদ্মাসেতু বাস্তবায়ন হওয়ায় বিএনপির হিংসা হচ্ছে। তাই তারা নানা ধরনের অপপ্রচার চালাচ্ছে। এগুলো করে ক্ষমতায় আসা যায় না। সংবিধান অনুয়ায়ী নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনে অংশগ্রহণ করে জনগণের ভোটে ক্ষমতায় আসতে হবে।

দক্ষিণ তারাবুনিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নান্নু মালের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক উপ কমিটির সদস্য তাহমিনা খাতুন শিলু, সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি ও ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবির মোল্যা, সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার প্রমুখ।

http://www.anandalokfoundation.com/