13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পত্নীতলায় প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

Rai Kishori
July 14, 2019 5:15 pm
Link Copied!

মো. আবু সাঈদ, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর পত্নীতলা উপজেলার চকমুলী উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী কাম কম্পিটার অপারেটর পদে লোক নিয়োগে বনিজ্যের অভিযোগ পাওয়া গেছে প্রধান শিক্ষক নিরঞ্জন দাশ এবং ব্যবস্থাপনা কমিটির সভাপতি ভূপেন চন্দ্র দাশের বিরুদ্ধে। অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদপ্রার্থী দুই ব্যক্তি জেলা প্রশাসক, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সহ সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগকারীরা হলেন, উপজেলার চকমুলী গ্রামের বলরাম হালদার ছেলে গৌতম হালদা ও গোপীনগর গ্রামের ফয়েজ উদ্দীনের ছেলে জুয়েল আলম। গত ১৪ জুলাই তাঁরা এই অভিযোগ করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, চকমুলী উচ্চ বিদ্যালয়ে একজন অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদের জন্য গত ২৬ এপ্রিল দৈনিক যায়যায়দিন ও সাতমাথা প্রত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তি অনুসারে চকমুলী গ্রামের গৌতম হালদা ও গোপীনগর গ্রামের জুয়েল আলমসহ ওই পদের জন্য ২৪ জন আবেদন করেন। গৌতম হালদাে নিয়োগ দেওয়ার কথা বলে ওই প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক নিরঞ্জন কুমার সরকার এবং প্রতিষ্ঠানের সভাপতির ভূপেন্দ্রনাথ সরকার ১০ লাখ ৫০ হাজার টাকা চুক্তি করেন। এবং জুয়েল আলম নামে আরেক আবেদনকারীর কাছ থেকে ২ লাখ টাকা গ্রহণ করেন। কিন্তু সম্প্রতি চকগোবীন্দ্র গ্রামের অনিল দাশের ছেলে অনুপ দাশ নামে আরেক প্রার্থীকে নিয়োগ দেওয়ার কথা বলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতি সাড়ে ১২ লাখ টাকা গ্রহণ করেন। বিদ্যালয় পরিচালনা কমিটি এখন অনুপ দাশকে নিয়োগ দেওয়ার জন্য পাঁয়তারা করছে।

অভিযোগকারী গৌতম হালদা বলেন, বিদ্যালয়ের উন্নয়নের কথা বলে প্রধান শিক্ষক ও সভাপতি আমার কাছ থেকে ১০ লাখ ৫০ হাজার টাকা দাবি করে। তাঁদের দাবি অনুসারে, জমি বন্ধক রেখে এবং সুদের উপর টাকা নিয়ে ১০লাখ টাকা ইতোমধ্যে দেয়ার জন্য জমা করেছি। কিন্তু এখন আমাকে নিয়োগ না দিয়ে অন্য লোককে নিয়োগ দেওয়ার পাঁয়তারা করছেন তারা।

জুয়েল আলম বলেন, ‘নিয়োগ দেওয়ার কথা বলে প্রধান শিক্ষক নিরঞ্জন কুমার ও সভাপতির ভূপেন্দ্রনাথ সরকার আমার কাছ থেকে ১৪ লাখ টাকা দাবি করেন। গরু বিক্রি করে ২ লাখ টাকা দেই। কিন্তু এখন শুনতেছি, আমার মতো আরও অনেকের কাছ থেকে টাকা নিয়ে রেখেছেন তাঁরা।
অভিযোগের ব্যাপারে প্রধান শিক্ষক নিরঞ্জন দাশ সরকার বলেন,তাঁদের অভিযোগ মিথ্যা এবং বানোয়াট। নিয়োগ দেওয়ার কথা বলে আমি কারও কাছ থেকে টাকা নেইনি। বর্তমান অনির্বায কারন বশত নিয়োগ স্থগিত করা হয়েছে। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ভূপেনচন্দ্র দাশ অভিযোগ অস্বীকার করে বলেন,অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে নিয়োগ দেওয়ার কথা বলে আমি কারও কাছে টাকা নেইনি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোছাহাক আলী বলেন, অভিযোগের বিষয়টি আমলে নিয়ে দু-এক দিনের মধ্যে একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে সেক্ষেত্রে বিধি অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসার মো.শরিফুল ইসলাম বলেন, অভিযোগের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে।

http://www.anandalokfoundation.com/