13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বন্ধ হচ্ছে না পত্নীতলার সাপ্তাহিক হাট, সচেতন মহলে ক্ষোভ

Rai Kishori
April 9, 2020 7:44 pm
Link Copied!

মো.আবু সাঈদ, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ করোনা ঝুঁকির আশংকায় যখন সারাদেশে একের পর এক এলাকা লক ডাউনের খবর পাওয়া যাচ্ছে তখনও নওগাঁর পত্নীতলায় বসছে অযাচিত হাট-বাজার। নিয়ম নীতির তোয়াক্কা না করে দেদারছে বসছে সাপ্তাহিক হাট। গতকাল বৃহস্পতিবার খোদ পত্নীতলা-সাপাহার আঞ্চলিক মহাসড়কের উপর পত্নীতলা বাজারে ইউনিয়ন পরিষদের গেটের সামনে বসে এই সাপ্তাহিক হাট। এত কিছুর পরও সাপ্তাহিক হাটে জনতার অসচেতনতা না স্থানীয় প্রশাসনের উদাসীনতা সে নিয়ে প্রশ্ন তুলেছেন এলাকার সচেতন মানুষ।

সরেজমিনে অনুসন্ধানে জানা গেছে, করোনা নিরাপত্তার কারণে ইতিমধ্যেই পত্নীতলায় বন্ধ করে দেওয়া হয়েছে দোকানপাট। বিকেল ৫টার পর বন্ধ করে দেওয়া হচ্ছে ওষুধের দোকান ছাড়া সকল ব্যবসা প্রতিষ্ঠান। স্থানীয় প্রশাসন জারী করেছে অঘোষিত লকডাউন। দরিদ্র ও কর্মহীন হয়ে পড়া মানুষের জন্য খাদ্য সহায়তা প্রদান করা হ্েছ। মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্তদের জন্য চালু করা হয়েছে বিশেষ হটলাইন।

স্থানীয় প্রশাসনের এ সকল কর্মকান্ড সূধীমহলে প্রশংসিত হলেও অর্জন যেন হারিয়ে যাচ্ছে সাপ্তাহিক হাটে। সরেজমিনে বৃহস্পতিবার বিকেলে পত্নীতলা হাটে গিয়ে দেখা গেছে, সামাজিক দুরত্বের কোন বালায় নেই। স্বাভাবিক ভাবেই ক্রেতা-বিক্রেতারা মেতে উঠেছেন ক্রয়-বিক্রয়ের আনন্দে। এ বিষয়ে কয়েকজন ক্রেতা-বিক্রেতাকে জিজ্ঞাসা করলে তাঁরা জানান, হাট লাগানোয় কেউ বাধা দেয়নি তাই এসেছেন। বাঁধা দিলে চলে যাবেন।

এ বিষয়ে উপজেলা নির্বহী অফিসার মো. লিটন সরকারের সঙ্গে মঠোফোনে একাধিকবার কল করা হল্ওে তিনি কল রিসিভ করেননি।

http://www.anandalokfoundation.com/