13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পঞ্চগড়-২ সাংসদের বন্যা কবলিত বিভিন্ন এলাকা পরিদর্শন

admin
August 17, 2017 4:17 pm
Link Copied!

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড়-২, ( দেবীগঞ্জ-বোদা) আসনের সংসদ সদস্য ও পঞ্চগড় জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাভোকেট নুরুল ইসলাম সুজন দেবীগঞ্জ ও বোদা উপজেলা বন্যা কবলিত বিভিন্ন এলাকা পরিদর্শন করেছেন। কথা বলেছেন বন্যায় দূর্দশাগ্রস্থ লোকজনের সাথে, দিয়েছেন আর্থিক সহযোগিতা।

তিনি দেবীগঞ্জ উপজেলার সোনাহার , টেপ্রীগঞ্জ, দেবীগঞ্জ ও চিলাহাটী ইউনিয়নের বন্যায় ভেঙ্গে যাওয়া ৩টি ব্রীজ ও রাস্তাগুলো বালু ও ইটের খোয়া দিয়ে হলেও চলাচলের উপযোগী করে দিতে সংশ্লিষ্ঠদের বলেছেন।

সংসদ সদস্য বলেন, বন্যায় ক্ষতিগ্রস্থদের সব ধরনের সহযোগিতা করতে সরকার প্রস্তুত রয়েছে। তাদের পূর্নবাসনের ব্যবস্থা করার বিষয়টিও আমরা মাথায় রেখেছি।

দেবীগঞ্জের ইউএনও ফিরুজুল ইসলাম এমপিকে অবহিত করেন যে, বন্যা দূর্গতের জন্য আরও ১০ টন চাল ও ১ লাক্ষ টাকা বরাদ্ধ পাওয়া গেছে। পানি নেমে যাওয়ায় অনেকে নিজ বাড়ীতে গেছে ফিরে। সংসদ সদস্য বলেন, প্রয়োজন অনুযায়ী সহযোগিতা সরকারের পক্ষ থেকে তাদের জন্য অব্যাহত থাকবে।

তিনি দলের নেতৃবৃন্দকে সজাগ থাকার আহবান জানিয়েছেন। বন্যা দূর্গতদের বিভিন্ন সমস্যা তাৎক্ষনিক ভাবে সমাধান করতে দেবীগঞ্জ উপজেলা চেয়ারম্যানকে ৫০ হাজার টাকা প্রদান করেন।

বোদা উপজেলার মাড়েয়া বামন হাট ইউনিয়নের বারপাটিয়া, জুরান পাড়া দুইটি গ্রামের নদী ভাঙ্গনে প্লাবিত মানুষ ও এলাকা দেখতে যান সংসদ সদস্য। এলাকাবাসী নদী ভাঙ্গন রোধে অচিরেই বাঁধ নির্মান করার দাবি জানায়।

এসময় সুন্দরদীঘি ফুলবাড়ি উচ্চ বিদ্যালয়ে আশ্রয়কৃত মানুষের খাওয়ার জন্য ব্যাক্তিগত তহবিল হতে ১০ হাজার টাকা দলীয় নেতৃবৃন্দের দেন এবং এমপি মহোদয় সবার সাথে কুশল বিনিময় করেন। বোদা উপজেলা নির্বাহী অফিসার হাসান মাহমুদ, মাড়েয়া বামন হাট ইউনিয়নের চেয়ারম্যান আবু আনছার মোঃ রেজাউল করিম শামীম ও আওয়ামীলীগের নেতৃবর্গ, ইউপি সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/