13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নিরাপদে হজ পালন করুন সরকারি ব্যবস্থাপনায় -ধর্ম প্রতিমন্ত্রী

Ovi Pandey
January 25, 2020 10:27 pm
Link Copied!

দি নিউজ ডেক্সঃ সরকারি ব্যবস্থাপনায় হজে গমন করলে সকল ধরনের প্রতারনা এবং বিড়ম্বনা পরিহার করে নিরাপদে হজ পালন করা যায় বলে মন্তব্য করলেন ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট শেখ মোঃ আব্দুল্লাহ।

গোপালগঞ্জ জেলা কার্যালয় আয়োজিত মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের শিক্ষক ও ওলামা মাশায়েখগণের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,  হজযাত্রীদেরকে অবশ্যই সরকার প্রদত্ত নিয়ম কানুন জেনে হজে গমন করতে হবে। হজ গমনে যে কোন ধরনের মধ্যস্বত্বভোগী এবং দালাল পরিহার করতে হবে। এ বিষয়ে সারা দেশের ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারী-সহ সংশ্লিষ্ট সকলকে হজযাত্রীদের সঠিক তথ্য দিয়ে সাহায্য করতে হবে। হজযাত্রীদের চাহিদার কথা চিন্তা করে এ বছরের চুক্তিতে দশ হাজার হজযাত্রীর কোটা বৃদ্ধি করা হয়েছে। এ বছর বাংলাদেশ থেকে সরকারি ব্যবস্থাপনার সতেরো হাজার একশত আটান্নব্বই জন-সহ সর্বমোট ১ লাখ ৩৭ হাজার ১ শত ৯৮ জন হজযাত্রী হজে গমন করতে পারবেন।

ধর্ম প্রতিমন্ত্রী আরো বলেন, দেশের প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে সর্বমোট ৫৬০ মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। ধর্মীয় কার্যক্রমের পাশাপাশি নানাবিধ সামাজিক ও ইসলামিক সাংস্কৃতিক কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে এসব মসজিদ কার্যকর ভূমিকা রাখবে। এসময়  অনুষ্ঠানে যাকাতের অর্থায়ন থেকে বিভিন্ন প্রশিক্ষণপ্রাপ্ত ব্যক্তির মাঝে সেলাই মেশিন এবং মসজিদ পাঠাগারের আলমারি বিতরণ করা হয়।

http://www.anandalokfoundation.com/