13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জ ওপেন হাউজ ডে ও কমিউনিটি পুলিশিং কমিটির সমাবেশ

admin
October 20, 2016 10:37 pm
Link Copied!

উত্তম কুমার পাল হিমেল,নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি: সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোঃ নজরুল ইসলাম বলেছেন, সাধারন মানুষের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ জীবনের ঝুকি নিয়ে কাজ করে দেশের ভাবমুর্তি উজ্বল করছে।  ফলে মানুষ জীবরেন ঝুকি থেকে রেহাই পাচ্ছে। তিনি দেশের অস্তিত্ব রক্ষা ও  জঙ্গীবাদ এবং সন্ত্রাসবাদ দমনে পুলিশের  পাশাপাশি সবাইকে সবাকে একযোগে  নিরলসভাবে কাজ করতে হবে। অপরাধ দমনে তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।

তিনি গতকাল বৃহস্পতিবার বিকালে নবীগঞ্জ থানা কমপ্লেক্সে ওপেন হাউজ ডে ও কমিউনিটি পুলিশিং কমিটির সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নবীগঞ্জ উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির আহ্বায়ক হবিগঞ্জ ও হবিগঞ্জ জেলা পরিষদের প্রশাসক ডাঃ মুশফিক হোসেন চৌধুরীর সভাপতিত্বে এবং সদস্য সচিব শিক্ষক শামীম আহমদ চৌধুরীর পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জের পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র, হবিগঞ্জ জেলা পুলিশিং কমিটির সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক এবং নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী।

এতে বক্তব্য রাখেন, উপজেলা যুবলীগের আহবায়ক ফজলুল হক চৌধুরী সেলিম, মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার নুর উদ্দিন বীরপ্রতিক, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, উপজেলা জাসদের সভাপতি প্রাক্তন চেয়ারম্যান আব্দুর রউফ, জাপা আহ্বায়ক শাহ আবুল খায়ের, জেলা আওয়ামীলীগ সদস্য এডভোকেট সুলতান মাহমুদ, উপজেলা পূজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক  সুখেন্দু রায়, নবীগঞ্জ উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টানঐক্য পরিষদের সাধারন সম্পাদক প্রভাষক উত্তম কুমার পাল হিমেল, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমদ মিলু, রিজভী আহমদ খালেদ,উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সিনিয়র যুগ্ম সম্পাদক মোঃ রুবেল মিয়া, প্যানেল মেয়র ও আওয়ামীলীগ নেতা এটিএম সালাম ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাকিল হোসেন।

স্বাগত বক্তব্য রাখেন থানার অফিসার ইনর্চাজ মোঃ আব্দুল বাতেন খানঁ। অনুষ্টানে  উপস্থিত  ইউপি চেয়ারম্যান আলী আহমদ মুসা, আবু সিদ্দীক, জাবেদুল আলম চৌধুরী সাজু, এডভোকেট জাবেদ আলী, যুবলীগের যুগ্ম আহ্বায়ক লোকমান আহমদ খাঁন, রাব্বি চৌধুরী মাক্কু, গোলাম রসূল চৌধুরী রাহেল, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী দিলারা বেগম, নবীগঞ্জ সাবেক সভাপতি ফখরুল আহসান চৌধুরী, সাবেক সাধারন সম্পাদক এম এ আহমদ আজাদ,সাবেক সম্পাদক সরওয়ার শিকদার, যুগ্ম সম্পাদক আকিকুর রহমান সেলিম,অফিস সম্পাদক মতিউর রহমান মুন্ন্,া জাকিরুল ইসলাম, উপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি আমিনুর রহমান সুমন,সাধারন সম্পাদক উজ্বল সরদার, পৌর কাউন্সিলর সুন্দর আলী, কবির মিয়া, কাউন্সিলর  সৈয়দা নাসিমা বেগম, রোকিয়া বেগম, শৈলেন চন্দ্র দাশ, পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ওহি দেওয়ান চৌধুরী,  ইউপি চেয়ারম্যান  সত্যজিত দাশ, মহিবুর রহমান হারুন, ছাইম উদ্দিন, নজরুল ইসলাম, আশিক মিয়া প্রমুখ।

সমস্যা ভিত্তিক ওপেন বক্তব্য রাখেন পৌর কাউন্সিলর প্রানেশ দেব,  শিক্ষক আশীষ তালুকদার, ইউপি মেম্বার আব্দুল মুকিত,সাংবাদিক আশাহিদ আলী আশা,বিশ্বজিত দাশ, মোঃ দুলাল মিয়া, মেম্বার অবনী দাশ,আব্দুল  মালিক প্রমূখ।  বিশেষ অতিথির বক্তব্যে হবিগঞ্জ পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র বলেন,দেশে  চোরের মার বড় গলার মত কাজ হচ্ছে।  খারাপ লোকদের ওয়াজে ভাল লোকজনের  সাধারন মানুষেন কাছে। ঠিকমত পৌচেছ না।

বিশেষ অতিথির বক্তব্যে হবিগঞ্জপৌরসভার  সাবেক চেয়ারম্যান ও জেলা পুলিশিং কমিটির সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী বলেন, হবিগঞ্জ জেলার পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র  যোগদানের পর থেকে প্রশংসনীয় কাজ করে পুলিশের প্রতি সাধারন মানুষের দারনা পাল্টে দিয়েছেন। তাই পুলিশকে অপরাধীর সঠিক তথ্য দিয়ে সহযোগীতা করলে দেশের সাধারন মানুষ আরো উপকৃত হবে।

বিশেষ অতিথির বক্তব্যে নবীগঞ্জ উপজেলা পরিষদের  চেয়ারম্যান ও জেলা পুলিশিং কমিটির সাধারন সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরী বলেন,পুলিশের সেবা সাধারন মানুষের দোরগোড়ায় পৌচ্ছে দেওয়ার জন্য বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কমিউনিটি পুলিশিং কার্য্যক্রমকে বেগবান করছেন। পরে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদেরকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

http://www.anandalokfoundation.com/