13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

দুর্নীতিমুক্ত করতে ব্যবসায়ীদের সহযোগিতা চাইলেন তারানা হালিম

admin
August 19, 2015 10:02 pm
Link Copied!

স্টাফ রিপোর্টারঃ ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়কে ‘দুর্নীতিমুক্ত ও জনবান্ধব’ প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে ব্যবসায়ীদের পাশে চাইলেন ওই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী তারানা হালিম।

মতিঝিলে ফেডারেশন ভবনে বুধবার দেশের ৬৪ জেলায় অবস্থিত চেম্বার এ্যান্ড কর্মাসের সঙ্গে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের ভিডিও কনফারেন্স নেটওয়ার্কিং কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এ সব কথা বলেন তিনি। এফবিসিসিআই সভাপতি আব্দুল মাতলুব আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে তথ্য প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে তারানা হালিম বলেন, ‘আমরা ব্যবসায়ীদের সঙ্গে নিয়ে সৎভাবে সাফল্য অর্জন করতে চাই। ডাক ও টেলিযোগাযোগ সেক্টরে কিছু সমস্যা রয়েছে, কিন্তু আমাদের লক্ষ্য হচ্ছে ডিজিটাল বাংলাদেশ গড়া। এই লক্ষ্য অর্জনে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। দুর্নীতির ব্যাপারে ‘জিরো টলারেন্স’ অবস্থান ব্যক্ত করে তারানা হালিম বলেন, ‘আমি এই শিল্পকে দুর্নীতিমুক্ত করতে চাই। দুর্নীতির ব্যাপারে আপনাদের কোনো অভিযোগ থাকলে অনুগ্রহ করে আমাকে জানান। দুর্নীতিমুক্ত মন্ত্রণালয় প্রতিষ্ঠার ক্ষেত্রে আমাকে সহায়তা করুন।

অনুষ্ঠানে জানানো হয়, আগামী ২৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত জাতিসংঘের সাধারণ পরিষদের ৭০তম অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন সংস্থার পক্ষ থেকে এ্যাওয়ার্ড দেওয়া হবে। অনুষ্ঠানে জুনাইদ আহমেদ পলক বলেন, ‘আমাদের অর্থনৈতিক কর্মকান্ডে নারীদের অংশগ্রহণ অনেক কম। তথ্য-প্রযুক্তি নারীদের অর্থনৈতিক কর্মকান্ডে সম্পৃক্ত হওয়ার সুযোগ করে দিয়েছে। আগামী ২০১৮ সালের মধ্যে আইসিটি খাতে ১০ লাখ নতুন কর্মসংস্থান করা হবে।

প্রতি বছর ইন্টারনেটে ১ কোটি গ্রাহক যুক্ত করার লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। এ সময় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে এফবিসিসিআই সভাপতি বলেন, ‘ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য যে কর্মসূচি বাস্তবায়ন চলছে তার সুফল হিসেবে আজ এফবিসিসিআই থেকে দেশের সমস্যা ও সম্ভাবনার কথা ঢাকায় বসে জানতে পারব। অনুষ্ঠানে ৬টি চেম্বারের সঙ্গে ভিডিও কনফারেন্স করা হয়। ১ সেপ্টেম্বরের মধ্যে সকল চেম্বারের সঙ্গে নেটওয়ার্কিং স্থাপনের মাধ্যমে ভিডিও কনফারেন্স করা যাবে বলে জানান তিনি।

http://www.anandalokfoundation.com/