13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

দুই বছর পর ঢাকা-বেনাপোল-কলকাতা রুটে যাত্রীবাহী বাস যাত্রা শুরু

Link Copied!

মোঃ মাসুদুর রহমান শেখ বেনাপোলঃকরোনা মহামারির কারণে ২ বছর বন্ধ থাকার পর আবারও চালু হয়েছে বাংলাদেশ ভারতের মধ্যে ঢাকা-বেনাপোল-কলকাতা রুটে  সরাসরি যাত্রিবাহী  বাস সার্ভিস।
শুক্রবার সকালে শ্যামলী এন আর পরিবহনের একটি  বাস আনুষ্ঠানিকতা শেষে সকাল ৮ টায় মতিঝিলের কমলাপুর বাস ডিপো থেকে ছেড়ে  ২২ জন যাত্রী নিয়ে বেনাপোল এসে পৌছায় বিকাল ৪ টায়। এসময় বন্দর,কাস্টমস ও পরিবহন ব্যবসায়ীরা যাত্রীদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে কাস্টমস ও ইমিগ্রেশন কার্যক্রম শেষে বিকাল পনে ৫  টায় কলকাতার উদ্দেশ্যে রওনা দেয়। সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে কলকাতা পৌছাবে বলে জানা গেছে।
এদিকে দীর্ঘদিন পর ভারতের সাথে সরাসরি বাস সার্ভিস চালু হওয়ায় অনেকটাই স্বস্তি  জানিয়ে যাত্রীরা। ইমিগ্রেশন ছাড়া আর কোথাও নামতে হয়না। ঢাকা থেকে সরাসরি এক বাসে চড়ে যাওয়া যাচ্ছে কলকাতায়।
শ্যামলী এন আর পরিবহনের ম্যানেজার বাবলুর রহমান বাবু জানান, ঢাকা থেকে কলকাতা ভাড়া ১৯০০ টাকা।  বাসটি সপ্তাহে ৩ দিন যাত্রী পরিবহন করবে রোববার ছাড়া।
বেনাপোল ইমিগ্রেশন ওসি রাজু আহম্মেদ জানান, বাস যাত্রীরা ইমিগ্রেশন পৌছালে সব নিয়ম মেনে দ্রুত তাদের পাসপোর্ট আনুষ্ঠানিকতা সম্পূর্ণ করা হয়েছে।
বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার মহাসিনা আক্তার রুপমা  জানান, পাসপোর্টধারী যাত্রীদের মাধ্যমে মান্কিপক্স বা অনান্য ভাইরাস না ছড়ায় সতর্ক খেকে স্বাস্থ্য পরিক্ষার কাজ করছে ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগ।
http://www.anandalokfoundation.com/