13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরের কান্তজীর মন্দিরে সেবাক্যাম্পে বাধাঁ

admin
November 23, 2018 10:17 pm
Link Copied!

সেবাক্যাম্পে বাধাঁ।। রাসপূনিমা উপলক্ষ্যে বরাবরের ন্যায় এবারও দিনাজপুরের কান্তজীর মন্দিরে ১মাস ব্যাপি রাস মেলা শুরু হয়েছে বৃহস্পতিবার। প্রতিবারের মতো এবারও লক্ষাধিক পূণ্যার্থী সমাগম ঘটে রাস মেলা উপলক্ষ্যে। তাই পূণ্যার্থী/ভক্তদের নানা বিধি সমস্যায় সেবা দিতে দিনাজপুর শারদাঞ্জলী ফোরাম গত চার বছর ধরে মন্দিরে ভিতরে সেবাক্যাংম্পিক করে আসিলো। নিয়মমাফিক এবারও সেবাক্যাংম্পিক করার জন্য মন্দির কমিটিকে আবেদন করলে প্রাথমিক আশ্বাস দিলেও পরে নাকজ করে মন্দির কমিটির পক্ষে প্রেম বাবু।।
এইনিয়ে দিনাজপুর শারদাঞ্জলী ফোরামের সভাপতি নারায়ণ রায় বলেন সেবা ক্যাম্পের মতো মহৎ উদ্যোগ পরিচালনা না করতে দেয়ায় আমরা ভিষন ভাবে মর্মাহত এবং পূণ্যার্থী ভক্তদের সমস্যা নিয়েও চিন্তিত। কেননা গত চার বছর ধরে কাজ করতে গিয়ে আমরা দেখেছি অনেক বয়স্ক পূণ্যার্থী ভক্তদের ভিড়ের মাঝে অনেক রকম শারীরিক সমস্যা হয় যা মন্দির কমিটি তাদের কোন সহায়তা করে থাকেনা।
এই বিষয়ে জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক উত্তম কুমার রায় ক্ষোভ প্রকাশ করে বলেন কান্তজীর মন্দিরের বর্তমান কমিটি সীমাহীন দূরনীতি করে আসছেন সেই ১৯৭৮ সাল থেকে।এই কমিটি নিজেদের স্বার্থসিদ্ধ ছাড়া মন্দিরের কোন উন্নয়নে কাজ করে না বলেও জানান।
তিনি আরও বলেন কান্তজীর মন্দিরকে নিজেদের পৈতৃক সম্পত্তি হিসেবে ব্যবহার করে আসছে তাই নিজেরা তো কোন মহৎ উদ্যোগ নেবেন না অপরকে নিতে দিবেন না।।
জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক উত্তম কুমার রায়ের কথায় বাস্তবতা পাওয়া যায় এবার রাস মেলায় ঘুরলেই,সরকারি যথেষ্ট উদ্যোগে যে সোল্যার প্যানেল লাম্প বাতির ব্যবস্থা ছিল তা ঘুরে দেখা যায় মাত্র তিন টি ছাড়া সবগুলোই অকেজো হয়ে গেছে,তাই মন্দির পুরো এলাকা টি অন্ধকারছন্ন হয়ে আছে।যে কোন মুহুর্তে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে যেতে পারে।।
http://www.anandalokfoundation.com/