13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

দলীয় প্রচারে পরস্পরের সমালোচনায় মমতা-সোনিয়া

admin
April 27, 2016 1:41 pm
Link Copied!

নিউজ ডেস্কঃ মমতা বন্দ্যোপাধ্যায় যে প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছিলেন ক্ষমতায় বসে সেটা ভুলে গেছেন। মমতার দুর্নীতি ও ভ্রষ্টাচারের সরকারকে পরাজিত করতে তাই কংগ্রেস এবং সিপিআইএম প্রার্থীদের ভোট দিন – পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে দলীয় প্রচারে এসে এভাবেই মমতার সমালোচনা করেছেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী।

এদিকে নির্বাচনের ফলাফল প্রকাশের পর কংগ্রেস-বামফ্রন্টের কোনও অস্তিত্ব থাকবে না বলে মন্তব্য করেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমন কি ভোটের পর বিরোধীদের বাঁচাও বাঁচাও না বলারও পরামর্শ দেন মমতা।

আগামী ৩০ এপ্রিল কলকাতাসহ হুগলী এবং দক্ষিণ চব্বিশ পরগনা তিন জেলার পঞ্চম দফার ভোট গ্রহণ। মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও রাজ্য সরকারের প্রায় দেড় ডজন মন্ত্রী ও বামফ্রন্ট-কংগ্রেসের বেশ কয়েকজন হেভিওয়েট রাজনীতিকের সেদিন ভাগ্য পরীক্ষা হবে।

গুরুত্বপূর্ণ সেই পর্বের ভোটের প্রচারেই কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী মমতা বন্দ্যোপাধ্যায়ের কড়া সমালোচনা করলেন।

কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী বলেন, ‘মমতা দিদি অনেক বড় বড় কথা বলে ক্ষমতায় এসেছিলেন। কিন্তু কোন কথাই তিনি রাখেননি। আমি নিশ্চিত, আগামীতেও রাখবেন না। তাই তাকে আর বিশ্বাস করার কিছু নেই। এই দুর্নীতিগ্রস্ত সরকারকে প্রত্যাখ্যান করে ভোটের মাধ্যমে জবাব দিন।’

দক্ষিণ চব্বিশ পরগনার ক্যানিং এবং হুগলীর শ্রীরামপুরের সভায় দাঁড়িয়ে সোনিয়া গান্ধী যখন মমতার সমালোচনা করতে ব্যস্ত ঠিক তখনই মমতাও কংগ্রেস-বামফ্রন্টের জোটের আসন পাওয়ার হিসাব প্রকাশ করে কটাক্ষ করলেন।

এদিকে মঙ্গলবার কলকাতার গণমাধ্যম জানায়, কেন্দ্রীয় সরকারের গোয়েন্দা রিপোর্টের দাবি, এবার তৃণমূল সরকার গঠন করতে পারবে না। কংগ্রেস-বামফ্রন্টের ধর্ম নিরপেক্ষ গণতান্ত্রিক জোট সরকার গঠনের দিকে এগুচ্ছে। যদিও মমতা বন্দ্যোপাধ্যায় এদিন গোয়েন্দা রিপোর্ট নিয়েও সমালোচনা করেন।

http://www.anandalokfoundation.com/