13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঢাকেশ্বরী মন্দিরের সেবায়েতের শেষকৃত্য যথাযোগ্য মর্যাদায় সম্পন্ন

admin
February 22, 2017 6:38 am
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ শ্রীশ্রী ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের সেবায়েত ও বিশিষ্ট ধর্মীয় চিন্তাবিদ প্রদীপ কুমার চক্রবর্তী(বাবুল) শেষকৃত্য মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) রাতে লালবাগ মহাশ্মশানে যথাযথ মর্যাদায় সম্পন্ন হয়েছে। গত ১৯ ফেব্রুয়ারি ২০১৭, রবিবার কলকাতায় আকস্মিকভাবে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি পরলোকগমন করেন। সপ্তাহখানেক আগে তিনি ব্যক্তিগত কাজে কলকাতা যান।

প্রয়াত সেবায়েতের মরদেহ সড়কপথে মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা আনা হয় এবং ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে শেষ শ্রদ্ধা জনানো হয়। মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার এমপি, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, বিএনপির পক্ষ থেকে গয়েশ্বর রায়। এছাড়া বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ এবং মহানগর সার্বজনীন পূজা কমিটি, বাংলাদেশ ছাত্রযুব ঐক্য পরিষদ, বাংলাদেশ মহিলা ঐক্য পরিষদ, বাংলাদেশ আইনজীবী ঐক্য পরিষদ, জগন্নাথ হল এলামনাই এ্যাসোসিয়েশনসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ মরদেহে শেষ শ্রদ্ধা জনান। নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. নিমচন্দ্র ভৌমিক, স্বপন কুমার সাহা, কাজল দেবনাথ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি জয়ন্ত সেন দীপু ও সাধারণ সম্পাদক অ্যাড. তাপস কুমার পাল, মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি ডি. এন. চ্যাটার্জী ও সাধারণ সম্পাদক অ্যাড. শ্যামল কুমার রায়, বীরেশ সাহা, মঙ্গল ঘোষ, নির্মল কুমার চ্যাটার্জী, বাবুল দেবনাথ, নারায়ণ সাহা মনি, প্রলয় জোয়াদ্দার, কিশোর রঞ্জন মন্ডল, রমেন মন্ডল, বিপ্লব দে প্রমূখ।

উল্লেখ্য, ১৯৭৮ সালে মহানগর সার্বজনীন পূজা কমিটি ঢাকেশ্বরী জাতীয় মন্দির থেকে যাত্রা শুরু করে এবং ধর্মীয় সংখ্যালঘুরা সংগঠিত হতে শুরু করে। এর ধারাবাহিকতায় প্রতিষ্ঠিত হয় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ। এই কর্মকা-ে প্রয়াত প্রদীপ কুমার চক্রবর্তী অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। ১৯৯০ সালে দেশজুড়ে সাম্প্রদায়িক হামলার সময় ঢাকেশ্বরী জাতীয় মন্দিরও আক্রান্ত হয়। এ সময় তিনি সপরিবারে নির্যাতনের শিকার হন। তিনি স্ত্রী, দুই পুত্র ও দুই কণ্যা সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

http://www.anandalokfoundation.com/