13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঢাকা-টরন্টো বিমান ফ্লাইট শুরু ২৬ মার্চ – বিমান প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক
March 12, 2022 12:08 am
Link Copied!

আগামী ২৬ মার্চ থেকে কানাডার টরন্টোতে বিমানের ফ্লাইট যাত্রা শরু হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী। তিনি বলেন, ঢাকা থেকে সরাসরি টরন্টোতে ফ্লাইট চালুর বিষয়ে কার্যক্রম অনেকটা চূড়ান্ত হয়েছে।

প্রতিমন্ত্রী আজ রাজধানীর হাতিরঝিল অ্যাম্ফিথিয়েটারে ‘বিমান হাফ-ম্যারাথন প্রতিযোগিতা ২০২২’ এর পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন।

বিমান প্রতিমন্ত্রী বলেন, ঢাকা টু নিউইয়র্ক ফ্লাইট চালুর বিষয়েও অনেক দূর অগ্রসর হয়েছে। ঢাকা থেকে জাপানের নারিতাতে ফ্লাইট চালুর বিষয়ে সব কিছু চূড়ান্ত হয়েছে। শুধু করোনার কারণে কার্যক্রম থেমে আছে। পৃথিবীর অন্য আন্তর্জাতিক গন্তব্যগুলোতেও বিমান অদূর ভবিষ্যতে ডানা মেলবে।

প্রতি বছর বিমান বাংলাদেশ এয়ারলাইনস ম্যারাথনের আয়োজন করা হবে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, ৭ মার্চ বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ, ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন, ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস। সুতরাং ‘মার্চ আমাদের অহংকারের মাস। তাই ভিন্ন আঙ্গিকে আজকের ম্যারাথনের আয়োজন। এখন থেকে প্রতি বছর বিমানের আয়োজনে আরো বড় পরিসরে ম্যারাথন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

মাহবুব আলী বলেন, বঙ্গবন্ধুর হাতে শুরু হয়েছিল বিমান বাংলাদেশ এয়ারলাইনস। আজকে বঙ্গবন্ধু কন্যার হাতে তারুণ্য দীপ্ত বিমান এগিয়ে চলছে। দেশের বিমানবন্দরগুলো একের পর এক সাজানো হয়েছে আন্তর্জাতিক অবয়বে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল এখন দৃশ্যমান।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোকাম্মেল হোসেন, বিমান পরিচালনা পর্ষদের সদস্য ব্যারিস্টার তানজীব উল আলম এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিমানের সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে আয়োজিত হাফ-ম্যারাথন প্রতিযোগিতা বাংলাদেশসহ ১০টি দেশের ১ হাজার ৮৬২ অ্যাথলেট অংশগ্রহণ করেছেন। এর মধ্যে বিদেশি প্রতিযোগী ছিলেন ২৫ জন।

http://www.anandalokfoundation.com/