13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ইবনে সিনায় ভুতুরে রিপোর্ট ডেলিভারি

admin
November 21, 2016 11:54 pm
Link Copied!

মোঃ আবুল হোসেন : ইবনে সিনা ডি. ল্যাব এন্ড কনসালটেশন সেন্টারে ডায়াগনিস্টিক টেস্টে ভুল রিপোর্ট প্রদানে ক্ষতিগ্রস্থ হচ্ছে ভুক্তভোগী সাধারন রোগী।

জানা যায়, পুরান ঢাকার ২৮ দয়াগঞ্জ হাট লেন-এ অবস্থিত ইবনে সিনা ডি. ল্যাব এন্ড কনসালটেশন সেন্টারে আল-মুক্তাদির (১৪) নামের এক রোগীকে নিয়ে ১৬ নভেম্বর ২০১৬ তাঁর অভিভাবক তিনটি টেস্ট করার জন্য যায়।

টেস্টগুলো হলো এ ধরনের CBC, CRP, ASO TITRE, তিনটি টেস্টে ২৫% কমিশন বাদে ১,৩৫৪ টাকা বিল করে ইবনেসিনা কর্তৃপক্ষ। বিলগুলো পরিশোধ করে পরদিন ১৭ নভেম্বর ২০১৬ টেস্টের রিপোর্টগুলো ডেলিভারী আনার জন্য যান।

CBC, CRP, দুটি রিপোর্ট আশানুরূপ পায়। কিন্তু অন্য আর একটি রিপোর্ট ASO TITRE রেজাল্ট আসে ৩৮৫০।  যা ওই রোগীর অভিভাবক হাতে পাওয়ার পর সন্দেহ জাগে। ইবনেসিনায় দায়িত্বরত কারো কাছে কিছু জিজ্ঞাসা না করে টেস্টের রিপোর্টগুলো ১৮ নভেম্বর ২০১৬ তারিখ সন্ধ্যার পর চিকিৎসক ডা. এ. কে. এম. সামছুল বারীকে দেখায়। তিনি রিপোর্টগুলো দেখে ASO TITRE , টেস্টটিতে সমস্যা আছে বলে জানিয়ে দেন। এ টেস্টটি পুনরায় করার জন্য ইবনেসিনায় যাওয়ার জন্য বলেন। সেই অনুযায়ী রাতে ওই রোগীর অভিভাবক ইবনেসিনায় দেখা করেন।

ইবনেসিনায় দায়িত্ব পালনকারী কর্তৃপক্ষ জানান আগামীকাল ১৯ নভেম্বর ২০১৬ সকাল ৯/১০টার দিকে এডমিন রুম নং-২০১ দেখা করে সমস্যার কথা জানাবেন এবং সাথে রোগী নিয়ে এসে রক্ত দিয়ে যাবেন। আমরা  টেস্টটি পুনরায় করে দেখবো। সেই অনুযায়ী রোগীর অভিভাবক রোগীকে নিয়ে রক্ত দিয়ে আসেন।

১৯ নভেম্বর বিকালে ASO TITRE টেস্টটির রিপোর্ট ডেলিভারী আনার জন্য অভিভাবক যান। ASO TITRE রেজাল্টে কোনো ধরনের পবিরর্তন আসেনি ভুতুরে রিপোর্টটিই ধরিয়ে দেন ইবনেসিনা কর্তৃপক্ষ।

ইবনেসিনা কর্তৃপক্ষের সাথে কয়েকবার এ নিয়ে আলোচনা করেন ওই অভিভাবক। ইবনেসিনা এডমিন রুম কর্তৃপক্ষ এ ব্যাপারে সঠিক কোনো জবাব দিতে পারেনি। তারা ধামাচাপা দিয়ে ব্যাপারটি এড়িয়ে যান। এডমিন রুমে অনেক রোগীর অভিভাবক ও রোগী ভুল সংশোধনের জন্য ভিড় করছেন আর নয়-ছয় বুঝিয়ে অভিভাবক ও রোগীদের বিদায় করছেন কর্তৃপক্ষ।

২৫% কম নেওয়ার নামে মানুষের সাথে প্রতারণা : আল মুক্তাদিরের বাবা প্রমাণাদি উপস্থাপন করে অভিযোগ করেন যে, আমার ছেলেকে ১৮ অক্টোবর ন্যাশনাল হাসপাতালে ASO TITRE টেস্টটি করাতে দেই সেখানে রেজাল্ট আসে ৪০০। কিন্তু দুঃখের বিষয় এক মাস পুরোদমে চিকিৎসা করিয়েও ইবনেসিনা ল্যাবে দুই দুইবার রক্ত দেওয়ার পরও কিভাবে ইবনেসিনা কর্তৃপক্ষ এ ধরনের ভুতুরে রিপোর্টটি আমাকে ধরিয়ে দিল!

তিনি নিরুপায় হয়ে টেস্টটি পুনরায় ২১ অক্টোবর ২০১৬ইং তারিখে মডার্ণ ডায়াগনেষ্টিক সেন্টার লি. জনসন রোডে করান। ASO TITRE টেস্টটি করানোর জন্য ৪০০ টাকা প্রদান করেন মডার্ণ কর্তৃপক্ষকে এবং বিকালে রিপোর্ট ডেলিভারী এনে দেখেন ASO TITRE টেস্টের রেজাল্ট >৪০০।

ইবনেসিনা কর্তৃপক্ষ ২৫% ছাড়ের নামে সাধারণ মানুষের সাথে প্রতারণা করছে! ASO TITRE টেস্টটি ৬০০ টাকা নেন ইবনেসিনা কর্তৃপক্ষ! এ ধরনের প্রতারণা থেকে মানুষ যাতে রেহাই পায়, সে ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন ভুক্তভোগী অভিভাবকরা।

http://www.anandalokfoundation.com/