13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঝিনাইদহ কালীগঞ্জে সিআইজি মৎস্য চাষীদের মাঝে জাল ও দড়ি বিতরণ

admin
December 30, 2019 4:19 pm
Link Copied!

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ ঝিনাইদহ কালীগঞ্জে মৎস্য চাষীদের মাঝে জাল ও দড়ি বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে সোমবার সকালে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রানী সাহার সভাপতিত্বে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীর আনার। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এসএম জাহাঙ্গীর সিদ্দিক ঠান্ডু, ভাইচ চেয়ারম্যান শিবলী নোমানী মহিলা ভাইচ চেয়ারম্যান শাহানাজ পারভীন, এছাড়াও উপস্থিত ছিলেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সাইদুর রহমান রেজা, যুবউন্নয়ন কর্মকর্তা মিজানুর রহমান, পল্লী উন্নয়ন কর্মকর্তা কামরুল ইসলাম, মালিয়াট ইউনিয়ন চেয়ারম্যান একরামুল হক সংগ্রাম, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মেজবাহুন জান্নাত, সহকারী মৎস্য কর্মকর্তা মিজানুর রহমান, ক্ষেত্র সহকারী স্বপন কুমার, ও লিপিকা বিশ^াস প্রমুখ।

উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় কতৃক আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বর্তমানে বাংলাদেশ মৎস্য উৎপাদনের দিক থেকে বিশে^ ৩য় অবস্থানে আছে। মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারনে আমাদের দেশ আজ বঙ্গবন্ধুর সোনার বাংলায় রুপনিয়েছে। সমাজ থেকে মাদক, সন্ত্রাস, জঙ্গী, ঘুষ ও দূর্নীতি বন্ধ করা সম্ভব হয়েছে।

মৎস্য চাষীদের উদ্দেশ্যে প্রধান অতিথি বলেন, সরকার আপনাদের জন্য জাল, দড়িসহ যে উপকরন দিয়েছে তার সঠিক ব্যবহার করবেন। এবং কিভাবে আরো বেশি মাছ উৎপাদন করায়ায সেদিকে মনোযোগি হবার আহবান জানান তিনি। ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ প্রজেক্টের আওতায় ২২টি সিআইজি মৎস্য চাষীদের মাঝে জাল ও দড়ি বিতরণ করা হয়। অনুষ্ঠান শেষে কালীগঞ্জ উপজেলার মৎস্য চাষীদের সাথে পল্লী বিদ্যুতায়ন বোর্ড এবং ওজোপাডিকো লিঃ কালীগঞ্জ মৎস্য খাতে বিদ্যুৎ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিমিয় সভায় উপস্থিত ছিলেন ঝিনাইদহ পল্লী বিদ্যুতে এজিএম রেজাউল করিম, কালীগঞ্জ পল্লী বিদ্যুতের ডিজিএম আঃ রউফ, কালীগঞ্জ ওজোপাডিকোর আবাসিক প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মোহাম্মদ সাইদুল। আলোচনা সভায় মৎস্য চাষীদের বিদ্যুতের সংযোগের সহজিকরণ ও কোনো রকম ভোগান্তি ছাড়াই সহজে বিদ্যুৎ পেতে পারে সে বিষয়ে আলেচনা করাহয়।

http://www.anandalokfoundation.com/