13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

জাপান, বুলগেরিয়া ও সৌদি আরব সফর শেষে গণভবনে প্রধানমন্ত্রী শেখহাসিনার সংবাদ সন্মেলন

admin
June 8, 2016 5:46 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ যারা প্রকাশ্যে মানুষ পুড়িয়ে হত্যা করত, তারাই এখন পদ্ধতি বদল করে গুপ্তহত্যা শুরু করেছে। তবে সরকার ও আইনশৃঙ্খলা বাহিনী বসে নেই। এসব ঘটনায় জড়িত ব্যক্তিদের খুঁজে বের করে বিচারের আওতায় নিয়ে আসা হচ্ছে, বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাপান, বুলগেরিয়া ও সৌদি আরব সফর শেষে আজ বুধবার দুপুরে গণভবনে সংবাদ সন্মেলনে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখহাসিনা।

সাম্প্রতিক সময়ে বেশ কয়েকটি দেশ সফর সম্পর্কে জানাতে এ সম্মেলনের আয়োজন করা হয়। এ সময় নিজের বক্তব্য দেওয়ার পাশাপাশি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ এগিয়ে যাক, এটা যারা চায় না, তারাই এই গুপ্তহত্যার নীলনকশা প্রণয়ন করছে। তবে দেশের সব মানুষ সচেতন থাকলে কারো কোনো নীলনকশাই বাস্তবে রূপ নেবে না।

পুলিশের এসপির স্ত্রীকে হত্যা পরিকল্পিত মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, ‘আমি হেড অব দ্য গভর্নমেন্ট। আমার কাছে সব তথ্য আছে। আমরা সূত্র ধরেই কথা বলি। এসব ঘটনার সঙ্গে জড়িতদের খুঁজে বের করা হচ্ছে। জঙ্গি, জঙ্গিই-তারা যে দলেরই হোক না কেন তারা পার পাবে না।’

ইসলামকে শান্তির ধর্ম উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এখানে সন্ত্রাসের কোনো স্থান নেই। আল্লাহ রাব্বুল আলামিনই শেষ বিচার করবেন। এভাবে ধর্মের নামে মানুষ হত্যা করে ইসলামকেই ছোট করা হচ্ছে। তিনি বলেন, ধর্মের নামে যারা হত্যা চালায়, তারা আল্লাহ রাব্বুল আলামিনের নির্দেশ অমান্য করে। তিনি দেশের সত্যিকার ইসলাম ধর্মে বিশ্বাসীদের আহ্বান জানিয়ে বলেন, তাঁরা যেন নিজ নিজ পরিবারের সদস্যরা সন্ত্রাসী, জঙ্গিবাদী পথে যাচ্ছে কি না, তা দেখার দায়িত্ব নেন।

সংবাদ সম্মেলনে লন্ডন সফর, বুলগেরিয়ায় গ্লোবাল উইমেন লিডারস ফোরামে যোগদান, সৌদি আরব সফর, উমরাহ পালন, সৌদি আরবে বাংলাদেশ দূতাবাসের নিজস্ব ভবন নির্মাণসহ বিভিন্ন প্রসঙ্গে কথা বলেন শেখ হাসিনা।

সৌদি আরব বাংলাদেশ থেকে শুধু শ্রমিক নয়, দক্ষ পেশাজীবী যেমন—চিকিৎসক, প্রকৌশলী, নার্সও নেবে বলে জানান প্রধানমন্ত্রী। এ ছাড়া সৌদি আরবে অবস্থিত কাবা শরিফের নিরাপত্তায় বাংলাদেশ সামরিক সহযোগিতা দিতেও প্রস্তুত আছে বলে জানান তিনি।

সফরে সৌদি আরবের শীর্ষ ব্যবসায়ীদের সঙ্গে সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি জানান, আগামী নভেম্বর-ডিসেম্বর মাসে বাংলাদেশে আসবে দেশটির একটি ব্যবসায়িক প্রতিনিধিদল।

সৌদি আরবে বড় পরিবর্তন এসেছে জানিয়ে শেখ হাসিনা বলেন, তারা এখন বিনিয়োগে আগ্রহী।

এ সময় এক সাংবাদিকের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, দলীয় প্রতীকে ইউপি নির্বাচন হওয়ায় দেশে গণতন্ত্র চর্চার সুযোগ বেড়েছে। দেশে ইউপি নির্বাচন চলাকালে যে সহিংসতা হয়েছে তার বেশির ভাগই হয়েছে ইউপি সদস্য পদে নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের সমর্থকদের মধ্যে।

http://www.anandalokfoundation.com/