13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

জনস্বার্থে ঢাকায় টহল দিচ্ছে আনসার স্ট্রাইকিং ফোর্স

admin
September 11, 2016 6:06 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ আজ রোববার রাজধানী ঢাকায় জননিরাপত্তায় এবং জনস্বার্থে কাজ শুরু করেছে আনসার স্ট্রাইকিং ফোর্স (এএসএফ)।

এই প্রথম ৩০০ সদস্যের সমন্বয়ে ১৮ আগস্ট থেকে এই বাহিনী যাত্রা শুরু করে। মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান খানের নির্দেশনায় উপমহাপরিচালক (অপারেশন্স) দিলীপ কে বিশ্বাসের তত্ত্বাবধানে এএসএফ পরিচালিত হচ্ছে। বিশেষ ট্রেনিং ও আধুনিক অস্ত্র দিয়ে এই বাহিনী গঠন করা হয়েছে। প্রয়োজন অনুযায়ী বাহিনীর সদস্যসংখ্যা বাড়ানো হবে বলেও জানান কর্মকর্তারা। ঈদে রাজধানীর কূটনৈতিকপাড়া, বাস টার্মিনাল, লঞ্চঘাট ও রেলস্টেশনের বিশেষ নিরাপত্তায়ও সার্বক্ষণিক টহল দিচ্ছে এএসএফ।

এএসএফের ডেপুটি কমান্ডার সৈয়দ ইফতেহার আলী বলেন, ‘মূলত জনস্বার্থে, জননিরাপত্তায় আনসার স্ট্রাইকিং ফোর্স-এএসএফ মোতায়েন করা হয়েছে। জননিরাপত্তাই আমাদের প্রথম ও প্রধান কাজ।’ তিনি বলেন, ‘সদরঘাট লঞ্চ টার্মিনাল, কমলাপুর রেলওয়ে স্টেশন, ডিপ্লোম্যাটিক জোনসহ অন্যান্য গুরুত্বপূর্ণ স্থান, স্থাপনার নিরাপত্তায় নিয়োজিত হয়েছি।’

গত ১ জুলাই রাজধানীর গুলশানে রেস্তোরাঁয় জঙ্গি হামলার পর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে এএসএফ গঠন করা হয়। দেশে আনসার সদস্যদের নিয়ে এ ধরনের বাহিনী প্রথম। সংশ্লিষ্টরা জানিয়েছে, ভবিষ্যতে এএসএফের জন্য পৃথক কার্যালয় স্থাপনের পরিকল্পনা রয়েছে।

http://www.anandalokfoundation.com/