13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

চেলসির সাথে চুক্তি নবায়নের দ্বারপ্রান্তে এন’গোলো কন্তে

ডেস্ক
March 3, 2023 9:06 am
Link Copied!

চেলসির সাথে নতুন চুক্তিতে স্বাক্ষর করার দ্বারপ্রান্তে রয়েছেন এন’গোলো কন্তে। ইএসপিএন’র একটি সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

আগামী জুনে চেলসির সাথে এই মিডফিল্ডারের বর্তমান চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে। কিন্তু ইতোমধ্যেই চুক্তি নবায়নের বিষয়ে ফলপ্রসু আলোচনার ইঙ্গিত পাওয়া গেছে। সূত্রটি জানিয়েছে উভয় পক্ষ আরো তিন বছরের নতুন চুক্তি প্রসঙ্গে একমত হয়েছে যা ২০২৬ সালে জুনে শেষ হবে।

দীর্ঘদিন ধরেই কন্তে চেলসিতে আরো কিছু সময় থাকার আগ্রহ প্রকাশ করে আসছিলেন। গত দুই বছর যাবত ইনজুরির সাথে লড়াই চালিয়ে যাওয়া সত্বেও লন্ডনের ক্লাবটিতে তিনি খুশী ছিলেন। চাপে থাকা ম্যানেজার গ্রাহাম পটার ও নতুন মালিক টড বোহলিও চাইছেন কন্তেকে আরো কিছুদিন ক্লাবে ধরে রাখতে। জানুয়ারির শেষ নাগাদ এ ব্যপারে চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে বলেও জানা গেছে।

সেন্ট্রাল মিডফিল্ডার হিসেবে জানুয়ারিতে এনজো ফার্নান্দেজকে দলে ভিড়িয়েছে চেলসি। পুরো মৌসুম জুড়েই এই একটি পজিশন নিয়ে সমস্যায় ছিল ব্লুজরা। ২০১৬ সালে গ্রীষ্মে লিস্টার সিটি থেকে স্ট্যামফোর্ড ব্রীজে পাড়ি জমান কন্তে। ইতোমধ্যেই এই ক্লাবের হয় তিনি প্রিমিয়ার লিগ, ইউরোপা লিগ ও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করেছেন। আগস্ট থেকেই ইনজুরির কারনে মাঠের বাইরে রয়েছেন ৩১ বছর বয়সী এই ফরাসি মিডফিল্ডার। যে কারনে ফ্রান্সের হয়ে কাতার বিশ্বকাপেও খেলতে পারেননি। কিন্তু এখন তিনি চেলসির অনুশীলনে ফিরেছেন। দলে ফেরার জন্য পুরোপুরি প্রস্তুত তিনি। সম্প্রতি ফর্মহীনতায় থাকা চেলসির জন্য কন্তের দলে ফেরা বাড়তি অনুপ্রেরণা যোগাতে পারে।

পটারও মধ্যমাঠের অন্যতম তারকাকে স্বাগত জানাতে মুখিয়ে আছেন। এর মধ্যেই দু:সংবাদ এসেছে  হাঁটুর ইন জুরির কারনে ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন ব্রাজিলিয়ান তারকা ডিফেন্ডার থিয়াগো সিলভা। ইনজুরির তালিকায় আগে থেকেই আছেন ক্রিস্টিয়ান পুলিসিচ, সিজার আজপিলিকুয়েটা, এডুয়ার্ডো মেন্ডি আরমান্ডো ব্রোয়া।

এই মুহূর্তে লিগ টেবিলের ১০ম স্থানে থাকা ব্লুজরা শেষ ছয়টি ম্যাচে জয়বিহীন রয়েছে। শনিবার স্ট্যামফোর্ড ব্রীজে তারা লিডস ইউনাইটেডকে আতিথ্য দিবে। আগামী সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর দ্বিতীয় লেগের ম্যাচে বরুসিয়া ডর্টমুন্ডের মুখোমুখি হবে। প্রথম লেগে জার্মানীতে তারা ১-০ গোলে পরাজিত হয়েছিল।

http://www.anandalokfoundation.com/