13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

চাঞ্চল্যকর বিশ্বজিৎ হত্যা মামলার আসামী ৯ বছর পর আটক

ডেস্ক
October 17, 2022 1:22 pm
Link Copied!

বিএনপি জোটের ডাকা অবরোধের মধ্যে পুরান ঢাকায় দিনদুপুরে নৃশংসভাবে কুপিয়ে ও পিটিয়ে নিরীহ দর্জি দোকানি বিশ্বজিৎ দাসকে হত্যা করেছিল ছাত্রলীগ ক্যাডাররা। চাঞ্চল্যকর বিশ্বজিৎ হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মোশাররফ হোসেন ওরফে আব্দুল্লাহকে (৩৪) ৯ বছর পর গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)।

রোববার (১৬ অক্টোবর) রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজধানীর গুলশান থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

র‍্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. ফজলুল হক জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গুলশান এলাকায় অভিযান চালিয়ে মোশাররফকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডের সঙ্গে সংশ্লিষ্টতার বিষয়টি স্বীকার করেছেন মোশাররফ। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

উল্লেখ্য, ২০১২ সালের ৯ ডিসেম্বর বিশ্বজিৎ দাস বাহাদুর শাহ পার্কের পাশের মার্কেটের দ্বিতীয় তলায় ছিল। ছাত্রলীগের মিছিলকারীদের মধ্য থেকে কয়েকজন দোতলায় গিয়ে বিশ্বজিৎকে এলোপাতাড়ি লোহার রড দিয়ে মারধর করে এবং চাপাতি দিয়ে কুপিয়ে জখম করে। এরপর বিশ্বজিৎকে সেখান থেকে শার্টের কলার ধরে টেনেহিঁচড়ে রাস্তায় এনে নির্দয়ভাবে পেটাতে থাকে। গুরুতর আহত অবস্থায় বিশ্বজিৎ দৌড়াতে থাকেন। কিন্তু একপর্যায়ে অতিরিক্ত রক্তক্ষরণের ফলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। এ সময় রিকশাচালক রিপন মিটফোর্ড হাসপাতালে নিয়ে যান বিশ্বজিৎকে। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।।

এ ঘটনায় দায়ের করা হত্যা মামলায় (সূত্রাপুর থানার মামলা নং-০৮) ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা (ডিবি) বিভাগ ২১ জন আসামিকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করে। বিচারিক কার্যক্রম শেষে ২০১৩ সালের ১৮ ডিসেম্বর ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এই মামলায় ২১ আসামির মধ্যে ৮ জনকে মৃত্যুদণ্ড ও ১৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। মোশাররফ নিম্ন আদালতে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত হলেও তিনি পলাতক থেকে যায়। পরে ২০১৭ সালে হাইকোর্ট এ মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি মোশাররফ হোসেন ওরফে আব্দুল্লাহ (৩৪) এর যাবজ্জীবন কারাদণ্ডের রায় বহাল রাখেন। হাইকোর্টে রায় ঘোষণার সময়ও মোশাররফ পলাতক ছিলেন।

http://www.anandalokfoundation.com/