13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঘূর্ণিঝড় ফণীর প্রভাব মোকাবিলায় সরকার প্রস্তুত -ত্রাণ প্রতিমন্ত্রী

Rai Kishori
May 4, 2019 7:58 pm
Link Copied!

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান বলেছেন, ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে যে ক্ষয়ক্ষতি হয়েছে তা মোকাবিলায় বর্তমান সরকারের প্রস্তুতি রয়েছে। সরকারের কাছে পর্যাপ্ত খাদ্য, বিশুদ্ধ পানি, ওষুধ ছাড়াও প্রয়োজনীয় নগদ অর্থ আছে যা দিয়ে ফণীর দুর্যোগ মোকাবিলা করতে কোনই সমস্যা হবে না।

প্রতিমন্ত্রী আজ ঢাকায় সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে ঘূর্ণিঝড় ফণী উপলক্ষে সাংবাদিকদের ব্রিফিংয়ে এসব কথা বলেন। খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ বি এম তাজুল ইসলাম, মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মোঃ নজিবুর রহমান, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব ডঃ মোঃ শামসুল আরেফিন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ শাহ্ কামাল, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মোঃ আসাদুল ইসলাম, তথ্য সচিব আবদুল মালেক, প্রধান তথ্য অফিসার মোঃ জয়নাল আবেদীনসহ ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, জেলা প্রশাসনসমূহ থেকে প্রাপ্ত চাহিদা অনুযায়ী অতি দ্রুত আরো ত্রাণসামগ্রী পাঠানো হবে। ফণীর প্রভাব মোকাবিলায় ও জানমালের ক্ষয়ক্ষতি কমিয়ে আনতে জনসচেতনতা বৃদ্ধিতে গণমাধ্যমের ভূমিকায় প্রতিমন্ত্রী কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ভবিষ্যতে যে কোনো দুর্যোগে গণমাধ্যমকে সরকারের পাশে থেকে জনসচেতনতা সৃষ্টিতে সহায়ক ভূমিকা রাখার আহ্বান জানান।

http://www.anandalokfoundation.com/