13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

গুপ্তচর বৃত্তির দায়ে জিয়াউর রহমানের বিচার হওয়া উচিত

admin
September 9, 2016 8:07 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান অবৈধভাবে ক্ষমতা দখল করেছিলেন। জিয়াউর রহমান শুধু অবৈধভাবে রাষ্ট্রীয় ক্ষমতা দখলকারীই ছিলেন তা নয়, তিনি একাত্তর সালে মুক্তিযোদ্ধার ছদ্মাবরণে পাকিস্তানের গুপ্তচর ছিলেন। তাই আমি মনে করি, শুধু স্বাধীনতা পদক প্রত্যাহার নয়, মুক্তিযুদ্ধে গুপ্তচর বৃত্তি এবং অবৈধভাবে ক্ষমতা দখলের দায়ে জিয়াউর রহমানের বিচার হওয়া উচিত বললেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি।

আজ শুক্রবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিউশন মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমী আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

চিত্ত রঞ্জন দাসের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন আওয়ামী লীগের উপ কমিটির সহ সম্পাদক এম এ করিম প্রমুখ।

জিয়াউর রহমানের স্বাধীনতা পদক প্রত্যাহার প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, জাতির জীবনে অত্যন্ত ন্যাক্কারজনক কাজটি হয়েছিল ২০০৩ সালে তৎকালীন বিএনপির সরকার বঙ্গবন্ধুর সাথে জিয়াউর রহমানকে স্বাধীনতা পদক দিয়ে। কারণ বঙ্গবন্ধু মানেই স্বাধীনতা আর স্বাধীনতা মানেই বঙ্গবন্ধু। বাঙালিদের স্বাধীনতা নামক শব্দটির সাথে, স্বাধীনতার মূলমন্ত্রে উদ্দিপ্ত করেছিলেন বঙ্গবন্ধু। অপরদিকে জিয়া ছিলেন পাকিস্তানি গুপ্তচর। তাই আমি মনে করি জাতির ইতিহাসকে কলঙ্কমুক্ত করার স্বার্থে পাকিস্তানের গুপ্তচর এবং অবৈধভাবে ক্ষমতা দখলকারী জিয়াউর রহমানের স্বাধীনতা পদকটি প্রত্যাহার অত্যন্ত সময়োপযোগী একটি সিদ্ধান্ত হয়েছে।

বিএনপির সাম্প্রতিক আন্দোলন কর্মসূচির ঘোষণা প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, বিএনপি নাকি বিক্ষোভ মিছিলের কর্মসূচি দিয়েছে। বিএনপির বিক্ষোভ মানে হয়তো গুটিকয়েক মানুষকে দেখা যাবে তাদের কার্যালয়ের সামনে আর সারাদেশে বিএনপির টিকিটাও খুঁজে পাওয়া যাবে না। কারণ বিএনপি নেতাদের আহবানে এখন দলের কর্মীরা সাড়া দেয় না।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উদ্দেশে তিনি বলেন, আশা করবো আপনি এবারের হজে মহান আল্লাহ্ তায়ালার কাছে রাজনীতির নামে পেট্রোল বোমায় মানুষ হত্যার জন্য ক্ষমা চাইবেন, তওবা করবেন এবং দেশে এসে জনগণের কাছেও ক্ষমা চাইবেন।

http://www.anandalokfoundation.com/