13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কুলাউড়ার টপি দেবনাথকে নিয়ে গুজবের প্রতিবাদ

Rai Kishori
May 3, 2020 4:27 pm
Link Copied!

নয়ন লাল দেব, মৌলভীবাজার প্রতিনিধিঃ সাম্প্রতিক সামাজিক যোগাযোগ মাধ্যমে মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার টিলাগাঁওয়ের বিজলী গ্রামে ‘পাঁচবছর ধরে একঘরে টপি দেবনাথ’ শিরোনামে ভাইরাল হওয়া গুজবের প্রতিবাদ জানিয়েছেন টপি রাণী দেবনাথ।
জানা যায়, উক্ত ঘটনাটি আরো কয়েক বছর আগের, টপি রাণীর পারিবারিক বিষয়কে কেন্দ্র করে তাকে একঘরে করে রাখে স্থানীয় কিছু সমাজপতিরা, এ নিয়ে তৎসময়ে বিভিন্ন গণমাধ্যমে বিষয়টি ছড়িয়ে পড়লে বাংলাদেশ মানবাধিকার কমিশন মৌলভীবাজার জেলা শাখার উদ্যোগে ও স্থানীয় প্রশাসনের কঠোর হস্তক্ষেপে ২০১৬ সালের মে মাসেই ঘটনার সমাধান করা হয়।
পরিশেষে তথাকথিত সমাজপতিরা টপি রাণী দেবনাথের পরিবারের কাছে ক্ষমা প্রার্থনা করে তাকে সমাজে ফিরিয়ে নেয়। কিন্তু বর্তমানে হঠাৎ ঐ ঘটনার তৎকালীন সময়ের গণমাধ্যমে প্রকাশিত হওয়া সংবাদকে ফেসবুক সহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে অতি উৎসাহী কিছু লোক শেয়ার বা পোষ্ট করে গুজব ছড়াচ্ছে, যার প্রতিবাদ জানিয়েছেন টপি রাণী দেবনাথ।
নিষ্পত্তি হওয়া উক্ত ঘটনাকে আবার ছড়িয়ে তাকে চরম বিব্রতকর অবস্থায় ফেলা হচ্ছে বলে জানান তিনি। এখন তিনি নিজের সন্তান ও পরিবারকে নিয়ে ভালো আছেন জানিয়ে এসব প্রোপাগান্ডা না ছড়ানোর জন্য সবার প্রতি অনুরোধ করেন।
এ নিয়ে বাংলাদেশ মানবাধিকার কমিশন মৌলভীবাজার জেলা শাখার সভাপতি এড. কিশোরী পদ দেব শ্যামলের সাথে কথা বললে তিনি বলেন, উক্ত বিষয়টি আরো চার বছর আগেই আমরা স্থানীয় প্রশাসনের সহযোগীতায় সমাধান করেছি, এখন টপি রাণী তার পরিবারকে নিয়ে খুব স্বাচ্ছন্দ্যেই সমাজে বসবাস করছে। কিন্তু বর্তমানে হঠাৎ ফেসবুকে বিভিন্ন আইডিতে এই ঘটনার পোষ্ট দেখে আশ্চর্য হয়েছেন বলে জানিয়ে না জেনে বুঝে এইসব গুজব ছড়ানোর তীব্র নিন্দাও জানান তিনি।
http://www.anandalokfoundation.com/