13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কালীগঞ্জে গাভিপালন প্রশিক্ষণ শুরু

Link Copied!

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় দুগ্ধ সমবায়ের কার্যক্রম সম্প্র্রসারণ প্রকল্পের আওতায় গরুর খামারিদের নিয়ে ৪ দিনব্যাপী দক্ষতা উন্নয়ন (গাভী পালন) নিবিড় প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে।
উপজেলা সমবায় অফিসের আয়োজনে সোমবার (৫জুন) সকাল ১০টায় উপজেলা পরিষদ হল রুমে এ প্রশিক্ষন উদ্বোধন করেন দুগ্ধ সমবায়ের কার্যক্রম সম্প্রসারণ প্রকল্পের পরিচালক মশিউর রহমান। প্রশিক্ষণে উপস্থিত ছিলেন, কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহান, ঝিনাইদহ জেলা সমবায় অফিসার জাফর ইকবাল, কালীগঞ্জ উপজেলা সমবায় অফিসার আসাদুজ্জামান। দুগ্ধ সমবায়ের কার্যক্রম সম্প্রসারণ প্রকল্পের আওতায় ঝিনাইদহের কালীগঞ্জে গঠিত চিত্রা দুগ্ধ সমবায় সমিতিসহ দুইটি সমিতির ৫০ জন সদস্য অংশ নেন।
উপজেলা সমবায় কর্মকর্তা জানান, সমবায় অধিদপ্তরের দুগ্ধ ঘাটতি উপজেলায় দুগ্ধ সমবায়ের কার্যক্রম সম্প্রসারণ প্রকল্পের আওতায় ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলায় প্রথম পর্যায়ে ৫০ জন গরু খামারিকে ২টি করে গাভী গরু প্রদান করা হবে। এই গাভি থেকে খামারিরা দুধ সংগ্রহ করবে। এই প্রকল্পের গরু থেকে খামারি নিজের দুধের চাহিদা মিটিয়ে অন্যদের কাছে বিক্রি করে আর্থিকভাবে লাভবান হবেন। চার বছর মেয়াদি এই প্রকল্পে গরুর খামারিরা লাভবান হবেন আশা প্রকাশ করেন।
http://www.anandalokfoundation.com/