13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কর্মহীনদের পাশে ইফতার নিয়ে ছাত্রনেতা আব্দুল্লাহ আল নোমান

Rai Kishori
May 6, 2020 10:52 pm
Link Copied!

তানভীর আহমেদ রিমন, লক্ষ্মীপুর প্রতিনিধি : সারা বিশ্বে প্রাণঘাতী ‘করোনা-ভাইরাস’ আক্রান্ত হয়ে হাজার-হাজার মানুষ প্রাণ-হারিয়েছে। হাসপাতালে মৃত্যুপথের বহু আক্রান্ত রোগী। সুস্থ অবস্থায় যারা আছে তারাও রয়েছে গৃহবন্ধী।

প্রায় ১ মাস ঘরবন্ধী থাকার কারনে কর্মহীন লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে গরিব, অসহায় এবং দুস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেন কপিলউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাবেক সহ সভাপতি , চন্দ্রগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল নোমান।

ইতিমধ্যে ছাত্রনেতা আল নোমান অসহায় কৃষকের পাকা ধান কেটে এলাকায় ব্যাপক সাড়া ফেলেছেন। হতদরিদ্রদের খাবারের যোগান দিতে কাজ করেছেন বিভিন্ন সংগঠন এবং রাজনৈতিক নেতার সাথে। রাতের আঁধারে খোজ খবর নিয়েছেন আশেপাশের বিপদে পড়া প্রত্যেক পরিবারের।

তার এসব কর্মকান্ড নিয়ে কথা হয় দি নিউজ প্রতিনিধির সাথে। জানতে চাইলে ইউনিয়ন ছাত্রলীগের এই পরিশ্রমী ছাত্রনেতা আব্দুল্লাহ আল নোমান দি নিউজ প্রতিনিধিকে বলেন,লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরীফ ভাইয়ের অনুপ্রেরণায় এবং চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সাবেক যুগ্ন আহ্বায়ক রিয়াজ হোসেন জয়ের নির্দেশে আমি কৃষকের পাকা ধান কাটা থেকে শুরু করে খাদ্য সামগ্রী বিতরণ করে আসছি। ইতিমধ্যে আমি ১০০ পরিবারে মধ্যে ইফতার বিতরণ করেছি। সত্যিকারি মানুষ বর্তমান সময় মানবেতর জীবন কাটে। একদিকে করোনার ভয়, অন্যদিকে জীবিকা না করতে পেরে চতুর্দিক থেকে অলসতা চেপে ধরছে। তাদের কথা চিন্তা করে আমি আমার ব্যক্তিগত তহবিল থেকে এবং আমার বন্ধুদের সহযোগীতায় এই সময়ে বিপদে পড়া মানুষদের পাশে দাঁড়িয়েছি। আমি ধন্যবাদ জানাচ্ছি ছাত্রনেতা নিরব পাটোয়ারী, ইয়াসিন পাটোয়ারী, ফাহাদ হোসেন, রায়হান, আরিফ সহ প্রত্যেককে। সবাই ঘরে থাকুন, সুস্থ থাকুন, নিরাপদে থাকুন।

প্রসঙ্গ : বাংলাদেশ সরকার এমন পরিচিতি দেখে সাধারণ ছুটির ঘোষণা দেয়। শহর থেকে গ্রাম পর্যন্ত গণসচেতনতা সৃষ্টি করতে প্রশাসন ও দলীয় নেতাকর্মীদেরকে বিভিন্ন দিক নির্দেশনা দেওয়া। ফলে কর্মহীন’রা গৃহবন্দী হয়ে পড়ে এমন পরিচিতি দেখে সরকার দেশের প্রতিটি জেলা উপজেলায় দিনমজুর ও অসহায়দের জন্য ত্রাণসামগ্রী ব্যবস্থা করে।

http://www.anandalokfoundation.com/