13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আ ফ ম বাহাউদ্দিন নাছিমের অবৈধ সম্পদ অর্জনের মামলায় রায় আগামী ২৮ সেপ্টেম্বর

admin
September 18, 2017 9:59 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদক অসিত কুমার ঘোষ (বাবু)ঃ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমের অবৈধ সম্পদ অর্জনের দুর্নীতির মামলায় রায় ঘোষণার দিন আগামী ২৮ সেপ্টেম্বর ধার্য করেছে আদালত।

সোমবার মামলার যুক্তিতর্কের শুনানি শেষে ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েস এ দিন ঠিক করেন। এর আগে মামলার বিচার কার্য চলাকালে আদালত চার্জশিটের ২৪ জন সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্য গ্রহণ করেন। এরপর আসামীর আত্মপক্ষ শুনানি অনুষ্ঠিক হয়।

আ ফ ম বাহাউদ্দিন নাছিমকে ২০০৭ সালের ৯ জুলাই সম্পদ বিবরণীর নোটিশ জারি করে দুদক। বাহাউদ্দিন নাছিমের মা নোটিশ গ্রহণ করেন। এরপর ওই বছর ১৭ জুলাই নাছিম তার মা নূর জাহান বেগমের মাধ্যমে সম্পদ বিবরণী দাখিল করেন। দাখিল করা সম্পদ বিবরণীতে নাছিম নিজ নামে এবং তার স্ত্রী ডাক্তার সুলতানা শামীমা চৌধুরীর নামে ২ কোটি ৭ লাখ ৬৬৮ টাকার সম্পদ অর্জন করেন বলে উল্লেখ করেন।

মামলার অভিযোগে বলা হয়, সম্পদ বিবরণী যাচাইকালে বাহাউদ্দিন নাছিম এবং তার স্ত্রীর ১৭ লাখ ৫৯ হাজার ৭৮ টাকা টাকার সম্পদ গোপনের তথ্য পাওয়া যায়। নাছিম এবং তার স্ত্রী ৪১ লাখ ৫৮ হাজার ৫৯৯ টাকা আয় করেন। ফলে তারা এক কোটি ৮৩ লাখ এক হাজার ৬৪৬ টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেন।

পরবর্তীতে এক কোটি ৮৩ লাখ এক হাজার ৬৪৬ টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন এবং ১৭ লাখ ৫৯ হাজার ৭৮ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগে ২০০৭ সালের ২১ নভেম্বর রমনা থানায় বাহাউদ্দিন নাছিম ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের উপ-পরিচালক বেনজীর আহম্মদ মামলা করেন। ওই মামলায় দুদকের সহকারী পরিচালক রফিকুল ইসলাম ২০০৮ সালের ৮ অক্টোবর বাহাউদ্দিন নাছিমকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

http://www.anandalokfoundation.com/