13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আনোয়ারা ফায়ার সার্ভিস উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী

admin
July 14, 2017 11:09 pm
Link Copied!

চট্টগ্রাম প্রতিনিধি /রাজিব শর্মাঃ আগামীকাল শনিবার উদ্বোধন হতে যাচ্ছে আনোয়ারা উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশন। শনিবার দুপুরে ফায়ার সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন স্বরাষ্টমন্ত্রী আছাদুজ্জামান খান কামাল।

জানা যায়, আনোয়ারা উপজেলাবাসির দীর্ঘদিনের দাবি ছিল উপজেলার ফায়ার সার্ভিস স্থাপন করার, স্থানীয় সংসদ সদস্য ও ভূমিপ্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এম.পির একান্ত প্রচেষ্ঠায় অবশেষে পূরণ হতে যাচ্ছে আনোয়ারাবাসির দীর্ঘদিনের লালিত স্বপ্নের ফায়ার সার্ভিস ষ্টেশন।

আগামী শনিবার স্বরাষ্টমন্ত্রী আছাদুজ্জামান খান কামাল এম.পি প্রধান অতিথি হিসাবে উপস্থিত হয়ে এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। এতে ভূমিপ্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আলী আহমদ খান পিএসসিসহ সরকারী,বেসরকারী বিভিন্ন উচ্চ পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত থাকবেন।
আনোয়ারা উপজেলার আয়তন ১৬৪.১০ বর্গ কিলোমিটার। প্রতিবছর অগ্নিকান্ডে এ উপজেলায় ব্যাপক ক্ষতি সাধিত হয়। ক্ষয়ক্ষতির হাত থেকে এলাকাবাসিকে রক্ষা করতে সরকার ২০১১ সালে উপজেলা সদরে পল্লী বিদ্যুৎ সমিতির জোনাল অফিস সংলগ্ন স্থানে ১ কোটি ৩৫ লক্ষ টাকা ব্যয়ে ফায়ার সার্ভিস ষ্টেশন স্থাপন করেছে গণপূর্ত বিভাগ।

উপজেলার বাসিন্দাদের দীর্ঘদিনের দাবি ছিল এলাকায় একটি ফায়ার সার্ভিস ষ্টেশন নির্মানের। অবশেষে সে দাবি পূরণে ফায়ার সার্ভিস ষ্টেশনের নির্মাণ কাজও শেষ হয়েছে। ২০১৬ সালের মধ্যভাগে আনোয়ারা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশনের নির্মাণ কাজ সমাপ্ত হওয়ার পরও অজ্ঞাত কারণে এতদিন উদ্বোধনের অপেক্ষায় ঝুলে ছিল এটি। এদিকে আগামী শনিবার ফায়ার সার্ভিস উদ্বোধনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে কর্তৃপক্ষ। সেখানে অগ্নিনির্বাপণ যানবাহন, পাম্প ও লোকবল সরবরাহ করা হয়েছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সূত্র জানায়, তিনতলা বিশিষ্ট এ ফায়ার ষ্টেশনে দুটি গাড়ি ও ১৭ জন লোকবল থাকবে। তাদের মধ্যে দুজন গাড়ি চালক ও ১৫ জন ফায়ারম্যান।

এব্যাপারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশন চট্টগ্রাম বিভাগের উপ-পরিচালক আবদুস ছাত্তার মন্ডল বলেন, ফায়ার সার্ভিসের প্রয়োজনীয় সকল সরঞ্জামি আনা হয়েছে, শনিবার স্বরাষ্ট্রমন্ত্রী আছাদুজ্জামান কামাল ও ভূমিপ্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ফায়ার সার্ভিসের আনুষ্ঠিনক উদ্বোধন করে যাত্রা শুরু করবেন।

http://www.anandalokfoundation.com/