13yercelebration
ঢাকা

আজ ১ জুলাই বৈদিক জ্যোতিষে রাশিফল ও ভাগ্য সঙ্গে রাখার উপায়

ডেস্ক
July 1, 2024 5:45 am
Link Copied!

আজ ১ জুলাই বৈদিক জ্যোতিষে ১২টি রাশির প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুণ-ধর্ম থাকে, তাই রাশির জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। জেনে নিন প্রত্যেক রাশির আলাদা-আলাদা ফলাফল ও ভাগ্য সঙ্গে রাখার উপায়।

মেষ রাশি: আপনি আজ কোনো খারাপ হয়ে যাওয়া বৈদ্যুতিক যন্ত্র সারাতে গিয়ে অনেকটা অর্থব্যয় করতে পারেন। যাঁরা বেশ কিছুদিন ধরে অত্যন্ত ব্যস্ততার মধ্যে কাটাচ্ছিলেন তাঁরা আজ নিজেদের জন্য অবসর সময় পাবেন। প্রেমের জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হবেন। কর্মক্ষেত্রে কোনো সমস্যা ঘটলে ঠান্ডা মাথায় সেটিকে সমাধানের চেষ্টা করুন। বিবাহিত জীবনে সুখ এবং শান্তি বজায় থাকবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে দই এবং মধু দান করুন এবং নিজেও তা সেবন করুন।

বৃষ রাশি: আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে সঠিকভাবে কাজে লাগান। আর্থিক দিক থেকে আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। পাশাপাশি, আজ আপনি কোনো গুরুত্বপূর্ণ কেনাকাটা করতে পারেন। পরিবারের সদস্যদের সাথে আজ কিছুটা সময় কাটান। যাঁরা বৈদেশিক বাণিজ্যের সাথে যুক্ত রয়েছেন তাঁরা আজ লাভের সম্মুখীন হবেন। আপনি আজ একাকীত্ব থেকে মুক্ত হবেন। এই রাশির বয়স্ক ব্যক্তিরা আজ তাঁদের পুরনো বন্ধুদের সাথে দেখা করতে পারেন। আজকের দিনটি আপনার বিবাহিত জীবনের পরিপ্রেক্ষিতে অন্যতম শ্রেষ্ঠ দিন হিসেবে বিবেচিত হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে ফুল, মানি প্ল্যান্ট এবং অ্যাকোরিয়াম বাড়ির উত্তর বা উত্তর-পশ্চিম দিকে রাখুন।

মিথুন রাশি: আপনার মনোমুগ্ধকর ব্যক্তিত্ব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে। পাশাপাশি, আজ আপনি কিছু নতুন বন্ধু তৈরি করতে সক্ষম হবেন। কর্মক্ষেত্রে আপনাকে অত্যন্ত সতর্ক থাকতে হবে। পাশাপাশি, আজ আপনার চারপাশে কি কি ঘটছে সেদিকে সচেতন থাকুন। নাহলে কেউ আপনার সাথে বিশ্বাসঘাতকতা করতে পারেন। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকলেও আপনি সেটিকে সঠিকভাবে কাজে লাগাতে পারবেন না। আপনার ঝগড়ুটে মনোভাবকে নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করুন।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে প্রতিদিন সাদা রঙের পোশাক পরিধান করুন।

কর্কট রাশি: মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। নাহলে সেগুলি আপনার শরীরকে প্রভাবিত করবে। আবেগপ্রবণ হয়ে আজ কোনো কাজ করবেন না। আর্থিক দিক থেকে আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। পরিবারের সদস্য এবং বন্ধুদের সাথে দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। সেই সময়ে আপনি একটি সিনেমা দেখতে পারেন। যদিও, সেটি আপনার পছন্দ হবে না। প্রত্যেকের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: প্রেমের জীবন সুখকর করে তুলতে আপনার ভালোবাসার মানুষটিকে ঝিনুক, মুক্তো বা শাঁখের তৈরি জিনিস উপহার দিন।

সিংহ রাশি: মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। পরিবারের একজন প্রবীণ সদস্যের সহায়তায় আজ আপনি আর্থিক দিক থেকে লাভবান হতে পারেন। একজন দূর সম্পর্কের আত্মীয়ের কাছ থেকে আজ আপনি একটি অপ্রত্যাশিত সুসংবাদ পাবেন। যার ফলে আপনার পুরো পরিবারে খুশির আমেজ বজায় থাকবে। ভালোবাসার মানুষটির সাথে দেখা করতে যাওয়ার সময়ে এমন কিছু বলবেন না যেটি তর্কের সৃষ্টি করে। বিবাহিত জীবন সুখের হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে কোনো অভাবী ব্যক্তিকে বার্লি, কালো সর্ষের বীজ এবং মূল দান করুন।

কন্যা রাশি: শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন। মদ্যপানের বদভ্যাস পরিত্যাগ করার পক্ষে আজকের দিনটি ভালো। এই রাশির ব্যবসায়ীরা আজ বিপুল লাভের সম্মুখীন হতে পারেন। বন্ধুদের সাথে আজ আপনি অনেকটা সময় কাটাবেন। গাড়ি চালানোর সময়ে অবশ্যই সতর্ক থাকুন। প্রেমের জন্য এই দিনটি খুব একটা খারাপ নয়। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। বিবাহিত জীবন নিঃসন্দেহে সুখের হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে কোনো ধর্মীয় প্রতিষ্ঠানে চাল, চিনি, দুধ ইত্যাদি অর্পণ করুন।

তুলা রাশি: অতীতের নেওয়া কোনো ভুল সিদ্ধান্তের কারণে আজ আপনি মানসিক অশান্তির সম্মুখীন হতে পারেন। তবে, এই সমস্যা থেকে বেরিয়ে আসার জন্য অন্যদের সাহায্য নিন। সন্ধ্যে নাগাদ আজ আপনার বিপুল অর্থব্যয়ের সম্ভাবনা রয়েছে। বাড়ির পরিবেশে কোনো পরিবর্তন করার আগে সবার সম্মতি পেয়েছেন কিনা সেই বিষয়ে নিশ্চিত হন। কর্মক্ষেত্রে দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে। বিবাহিত জীবনে কোনো সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে আংটিতে মঙ্গল যন্ত্র খোদাই করে ধারণ করুন।

বৃশ্চিক রাশি: আপনি আজ কোনো শারীরিক অসুস্থতা থেকে সেরে উঠতে পারেন। শুধু তাই নয়, আজ আপনি কোনো প্রতিযোগিতামূলক খেলাধূলাতেও অংশগ্রহণ করতে পারেন। অতীতের কোনো বিনিয়োগের মাধ্যমে আজ আপনার লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। বাবা-মায়ের সাথে আজ অবশ্যই কিছুটা সময় কাটান। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে. যেটি আপনি একাকী অতিবাহিত করতে পছন্দ করবেন। আজকের দিনটি আপনার বিবাহিত জীবনের পরিপ্রেক্ষিতে অন্যতম শ্রেষ্ঠ দিন হিসেবে বিবেচিত হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: ব্যবসায়িক ক্ষেত্রে এবং কর্মজীবনে উন্নতির লক্ষ্যে রাত্রে একবাটি দুধ জল এবং চিনি মিশিয়ে সারারাত পাশে রাখুন। পরের দিন সকালে বাড়ির কাছে থাকা একটি গাছের শিকড়ে সেটি ঢেলে দিন।

ধনু রাশি: আপনার নেওয়া কোনো দ্রুত পদক্ষেপের ফলে দীর্ঘদিনের একটি সমস্যার আজ সমাধান হবে। পরিবারের সদস্যদের কাছ থেকেআজ আপনি অর্থ বিনিয়োগ এবং সঞ্চয় সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ পরামর্শ পেতে পারেন। আপনি আজ একটি গুরুত্বপূর্ণ জায়গা থেকে আমন্ত্রণ পেতে পারেন। প্রেমের জন্য এই দিনটি নিঃসন্দেহে ভালো। এই রাশির ব্যবসায়ীদের আজ অত্যন্ত সতর্ক থাকতে হবে। নাহলে তাঁরা প্রতারণার সম্মুখীন হতে পারেন। বিবাহিত জীবন সুখের হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে সর্ষের তেলে নিজের প্রতিচ্ছবি দেখে সেই তেল দিয়ে মিষ্টি তৈরি করে তা পাখিদের খাওয়ান।

মকর রাশি: শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন। আর্থিক দিক থেকে আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। প্রত্যেকের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। কর্মক্ষেত্রে প্রতিটি কাজ সচেতনভাবে করার চেষ্টা করুন। ভালোবাসার মানুষটির খামখেয়ালি আচরণ আজ আপনার খারাপ লাগতে পারে। আপনি আজ অফিস থেকে দ্রুত বাড়িতে ফেরার চেষ্টা করলেও রাস্তায় অত্যধিক জ্যামের কারণে তা সম্ভব হবে না। বিবাহিত জীবনে কোনো সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে করার চেষ্টা করুন।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে ব্রোঞ্জের বালা পরুন।

কুম্ভ রাশি: আর্থিক দিক থেকে আজকের দিনটি অবশ্যই ভালো। আপনি আজ দুর্দশার মধ্যে থাকা একজন ব্যক্তির সাহায্য করতে পারেন। কোনো কাজে কাঙ্ক্ষিত সাফল্য অর্জনের জন্য সঠিকভাবে পরিশ্রম করে যান। কোনো নতুন কাজ শুরু করার পূর্বে আজ সেই বিষয়ে অভিজ্ঞ ব্যক্তিদের কাছ থেকে পরামর্শ গ্রহণ করুন। আপনারা ভালোবাসার মানুষটি আজ তাঁর পারিবারিক অবস্থার কারণে ক্রুদ্ধ থাকতে পারেন। তাঁকে শান্ত করার চেষ্টা করুন। বিবাহিত জীবন সুখের হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: প্রেমের জীবন সুখকর করে তুলতে সবুজ রঙের জুতো পরুন।

মীন রাশি: শরীরের প্রতি অবশ্যই যত্নশীল হন এবং শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে কিছুটা বিশ্রাম গ্রহণ করুন। আপনি আজ অর্থ সঞ্চয় এবং আর্থিক লেনদেন সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ দক্ষতা অর্জন করবেন। যেগুলিকে সঠিকভাবে কাজে লাগিয়ে আপনার লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। প্রত্যেকের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। মন থেকে সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। পরিবারের হিতসাধনে সঠিকভাবে পরিশ্রম করে যান। আপনার ভবিষ্যতের পরিকল্পনাগুলির প্রতি অবশ্যই নজর দিন। বিবাহিত জীবন নিঃসন্দেহে সুখের হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে একজন ঝাড়ুদারকে মুসুর ডাল দিন এবং তাঁকে বিভিন্নভাবে সাহায্য করুন।

http://www.anandalokfoundation.com/