13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মাদকের ছাড় নেই- প্রশাসন। কালীগঞ্জে ৯০ টি মন্ডপে অনুষ্ঠিত হচ্ছে দূর্গাপূজা

admin
October 4, 2019 5:59 pm
Link Copied!

আরিফ মোল্ল্যা,কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি ॥ ঝিনাইদহ কালীগঞ্জে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে শুক্রবার থেকে শুরু হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের জন্য সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয়া দুর্গাপূজা। এ রছর এ উপজেলাতে পৌর এলাকা ও ১১ টি ইউনিয়ন মিলে মোট ৯০ টি পূজা মন্ডবে দূর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। শান্তিপূর্ণ পরিবেশে পূজা উদযাপনের লক্ষে ইতিমধ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে উপজেলা নির্বাহী অফিসারের কার্ষালয়ে একটি নিয়ন্ত্রন কক্ষ খোলা হয়েছে। পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার বাহিনীর সদস্যদের সমন্বয়ে গঠিত মোট ৪ শ’ ৫৩ জন আইনশৃংখলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবে। এছাড়াও নির্বাহী ম্যাজিষ্টেটের নেতৃত্বে ভিজিলেন্স টিম সার্বক্ষনিক দায়িত্ব পালন করবেন। মাদকদ্রব্যের বিরুদ্ধে প্রশাসনের পক্ষ থেকে এ বছর থাকছে কড়া নজরদারী।

উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি সুনিল কুমার ঘোষ জানান, চলতি বছর এ উপজেলায় মোট ৯০ টি মন্দিরে দূর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। এরমধ্যে পৌরসভাতে ২০ টি,সুন্দরপুর দূর্গাপুর ইউয়িনে ৩ টি,জামাল ইউনিয়নে ৭ টি,কোলা ইউনিয়নে ১১ টি, নিয়ামতপুর ইউনিয়নে ৮ টি, সিমলা রোকনপুর ইউনিয়নে ২ টি, ত্রিলোচনপুর ইউনিয়নে ৫ টি, রায়গ্রাম ইউনিয়নে ৬ টি,মালিয়াট ইউনিয়নে ৫ টি, বারবাজার ইউনিয়নে ১১ টি, কাষ্টভাঙ্গা ইউনিয়নে ১১ টি, রাখালগাছি ইউনিয়নে ২ টি মন্ডবে দূর্গাপূজা অনুষ্টিত হচ্ছে।

ইউএনও আরো জানান, ৫ দিনব্যাপী শান্তিপূর্ণ পরিবেশে পূজা উদযাপনে আইনশৃংখলা রক্ষার্থে তার কার্ষালয়ে একটি নিয়ন্ত্রন কক্ষ খোলা হয়েছে। প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ১০ টা পর্যন্ত উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন তদারকির দায়িত্ব পালন করবেন। এ ছাড়াও প্রতিটি পূজা মন্ডবে পুলিশ সদস্য,আনছার বাহিনীর পাশাপাশি গঠিত সেচ্ছাসেবক দলও দায়িত্ব পালন করবেন।
কালীগঞ্জ উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্ঠান ঐক্য পরিষদের যুগ্ম সাধারন সম্পাদক দেবাশিষ সাহা জানান, পূজা উপলক্ষে প্রশাসনের প্রস্ততি সন্তোষজনক।

কালীগঞ্জ কেন্দ্রিয় কালীবাড়ি পূজা মন্ডপ কমিটির সাধারন সম্পাদক প্রভাষক শশাঙ্ক কুমার জানান, মন্ডপ এলাকায় নেশা জাতীয় সকল মাদকদ্রব্য প্রশাসনের পক্ষ থেকে নিষিদ্ধ করা হয়েছে। এটা খুব প্রসংশিত কাজ। উপজেলার সকল এলাকার পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দদেরকে মাদকের বিরুদ্ধে সজাগ থাকতে বলা হয়েছে।

এবারে দুর্গাপূজার নিরাপত্তার বিষয়ে কালীগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইউনুচ আলী জানান, শারদীয়া দুর্গা উৎসবে অপ্রীতিকর ঘটনারোধে পুলিশ প্রশাসন ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করেছে। এ উপজেলাতে পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার বাহিনীর সদস্যসহ মোট ৪ শ’ ৫৩ জন আইন শৃংখলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবে। প্রতিটি পূজা মন্ডপে সার্বক্ষনিক পুলিশ,আনসার সদস্য নিয়োজিত থাকবে। তিনি আরও বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রনে কড়া নজরদারি রাখা হচ্ছে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সূবর্ণা রানী সাহা জানান, সুষ্ঠভাবে পূজা উদযাপনে ইতোমধ্যে সকল প্রস্ততি গ্রহন করা হয়েছে। কেউ মাদকদ্রব্য সেবন করে মাতলামো করলে অথবা শৃংখলা নষ্টের পায়তারা করলে তার বিরূদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

http://www.anandalokfoundation.com/