13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নির্ভয়াকে ধর্ষণের পর মরচে ধরা রড ঢুকিয়ে ক্ষতবিক্ষত করে মেরে ফেলা আফরোজ আজ মহানায়ক

Rai Kishori
March 20, 2020 9:22 am
Link Copied!

দেবাশীষ মুখার্জী (কূটনৈতিক প্রতিবেদক) : নির্ভয়া কাণ্ডে (জ‍্যোতি সিং) চারজন অপরাধীর ফাঁসি হলেও মূল অপরাধী মোহাম্মদ আফরোজ রাজু – যে জ্যোতি সিংকে ধর্ষণ করার পর, তার প্রজনন অঙ্গে মরচে ধরা একটা লোহার রড ঢুকিয়ে দিয়ে, বিকৃত যৌন লালসা চরিতার্থ করতে গিয়ে, কয়েকটি প্রত্যঙ্গ ভিতর থেকে ছিঁড়ে আনে। ঐ নির্মম নির্যাতনের ফলে জ্যোতি সিং মৃত্যুর মুখে পতিত হয় – সেই মোহাম্মদ আফরোজ রাজু আজ মহানায়ক।

আজ শুক্রবার ভোরে ৭ বছর ৩ মাস পর নির্ভয়া ধর্ষণ ও হত্যা মামলার ৪ জনকে ফাঁসি দেয়া হয়েছে। কিন্তু মূল অভিযুক্ত মোহাম্মদ আফরোজ রাজুকে ভারতের ধর্মনিরপেক্ষ সংবিধান সুরক্ষা দিয়েছে। আইন তার কেশাগ্র স্পর্শ করতে পারেনি ; উল্টো রাষ্ট্র তাকে আর্থিক প্রণোদনা দিয়ে সসম্মানে মুক্তি দিতে বাধ্য হয়েছে।  মরচে ধরা রড ঢুকিয়ে ক্ষত

সেদিন জ্যোতি লক্ষ্য করেন বাসে তার সাথে বাকি ৮জন যাত্রীরা তাদের দিকে সরে এসে বসে। এক কথায় তারা যেন ধীরে ধীরে ঘিরে ফেলছে। সে জানতে চায় যে বাসটি আসলে কোথায় যাচ্ছে এবং যাত্রীদের আচরণের প্রতিবাদ জানান। এরপরে কিছু বোঝার আগে পলকে লোহার রড দিয়ে দুজনকেই পিটিয়ে মারাত্মকভাবে জখম করা হয়। নির্ভয়াকে বাসের এক কোনায় নিয়ে গিয়ে বেধরক মারধোর করা হয়। একে একে ড্রাইভার ছাড়া প্রত্যেকে তাঁকে ধর্ষণ করে। তারপর রাস্তায় ফেলে দেয়। ধর্ষণকারীরা দেহটি তাদের গাড়ি দিয়েও পিষে ক্ষতবিক্ষত করে দেয়। তারপর সেটিকে ফেলে যায় গ্রামের একটি পরিত্যক্ত জায়গায়। চারদিন ধরে দেহটি ছিন্নভিন্ন অবস্থায় ওভাবেই পড়ে ছিল। তারপর যখন গ্রামবাসীদের কারও সেটি চোখে পড়ে, ততদিনে রাস্তার কুকুররা তার মাথার ও শরীরের নানা অংশ খুবলে খেয়ে নিয়েছে।

ফরেনসিক বিশেষজ্ঞরা দেখতে পেয়েছেন, তার যৌনাঙ্গও ছিল ছিন্নভিন্ন। রোহটাক মেডিক্যাল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান এস কে ধাত্তরওয়াল জানান তার যৌনাঙ্গের ভেতর দিয়ে বাইরের কোনও ধাতব জিনিস প্রবেশ করানো হয়েছিল।

নির্ভয়ার মা বলেছে,  এভাবে মোহাম্মদ আফরোজ রাজুরা যদি সব জঘন্য অপরাধের জন্য ধর্মনিরপেক্ষ রাষ্ট্র ব‍্যবস্থা কর্তৃক সুরক্ষা প্রাপ্ত হয়, প্রশংসিত হয়, প্রণোদিত হয় – তাহলে তাদের দুঃসাহস ক্রমাগত বেড়ে যাবে। এরা একের পর এক আমাদের কন্যা জ্যোতি সিংদের ধর্ষণ করতে থাকবে, হত্যা করতে থাকবে। এই প্রক্রিয়া যদি অব্যাহত থাকে, তাহলে ওরা পাকিস্তান ও বাংলাদেশ থেকে আমাদের যেভাবে নিশ্চিহ্ন করে দিয়েছে, ভারতভূমি থেকেও একই পক্রিয়ায় আমাদের একদিন মুছে দেবে।

ভারতের ধর্মনিরপেক্ষ সংবিধান, ঈশ্বরপ্রদত্ত কোনো বিধান নয়। সংখ্যাগরিষ্ঠের ক্ষমতা আছে এই ধর্মনিরপেক্ষ সংবিধান বদলে দেওয়ার। ভারতের সংখ্যাগরিষ্ঠ জনগোষ্ঠীর বোধোদয় হোক, বিবেক-বুদ্ধি জাগ্রত হোক। সকল নির্ভয়ারা তাদের সাথে হওয়া অন্যায়ের শাস্তি পাক।

http://www.anandalokfoundation.com/